রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


ঢাকা বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন


প্রকাশিত:
৯ জানুয়ারী ২০২০ ০৫:২৩

আপডেট:
৬ মে ২০২৪ ২৩:১০

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। আজ বেলা ১২টার দিকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা

উক্ত মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন কমিটির সভাপতি রায়হান রোহান বলেন স্বাধীনতার ৪৯ বছর পরও কেনো একটি মেয়ে স্বাধীন ভাবে চলা ফেরা করতে পারে না? আর কত শিক্ষার্থী ধর্ষণের শিকার হবে, এর সুষ্ঠ বিচার হতে হবে আর তাদের আইনের আওতায় আনতে হবে।

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে খবরের কাগজে দেখি কেউ না কেউ ধষণের শিকার হয়েছে। আমাদের এই সমাজে দিনের পর দিন নারী ও শিশু ধর্ষণের সংখ্যা বেড়ে চলছে। এর কি কেনো সুষ্ঠু বিচার হবে না? তিনি আরো বলেন আজ তনু,নুসরাত মতো আর কত কত মেয়ে ধর্ষণের শিকার হবে।

আরও পড়ুন: ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে রাজশাহী কলেজে মানববন্ধন

মানবন্ধনে শিক্ষার্থীরা আরও বলেন, আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।ধর্ষনের বিরুদ্ধে এখনই রুখে দাঁড়াতে হবে। রাস্তা-ঘাটে হোক আর যেখানেই হোক সবসময় নারী নির্যাতনের প্রতিবাদ করতে হবে। মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top