রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


বর্ণাঢ্য আয়োজনে রাবি ও রুয়েটে বিজয় দিবস উদযাপন


প্রকাশিত:
১৭ ডিসেম্বর ২০১৯ ০৭:৩৩

আপডেট:
৪ মে ২০২৪ ২৩:২০

রাবির শহীদ মিনার ও বদ্ধভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ
 
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী প্রকৌলশ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (১৬ ডিসেম্বর) সকালে রাবির শহীদ মিনার ও বদ্ধভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
 
পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন তারা। এ সময় উপস্থিত ছিলেন  বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান আল আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ও জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার ।
 
সকাল পৌনে ৯টায় রাবি স্কুলে খেলাধুলা এবং সাড়ে ৯টায় শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গণে আনন্দ মেলা অনুষ্ঠিত হয়। এছাড়া সকাল ১০টায় সাবাস বাংলাদেশ চত্বরে বিএনসিসি, রোবাট স্কাউট, ও রেঞ্জার ইউনিটের মার্চপাষ্ট অনুষ্ঠিত হয়। এরপর বেলা পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবন চত্বরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এ সময় প্রশাসনের অন্যান্য কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট, ফুটবল ও হ্যান্ডবল খেলা অনুষ্ঠিত হয়। এছাড়া বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে কোরআনখানি ও বিশেষ মোনাজান করা হয়।
 
এছাড়া মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। সকাল সাড়ে ৭টায় রাবি শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমিতি, হল প্রশাসন প্রভাতফেরী শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।
 
এদিকে, দিবসটি উপলক্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও নানা কর্মসূচি পালন করে। দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে রুয়েট ভিসি অধ্যাপক রফিকুল ইসলাম সেখ। এরপর সূযোর্দয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক রফিকুল ইসলাম সেখ শারীরিক শিক্ষা বিভাগে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচির উদ্বোধন করেন। এরপর সকাল ১১ টায় রুয়েটের শারীরিক শিক্ষা বিভাগে ‘মহান বিজয় দিবস’ শীর্ষক আলোচনা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া বাদ জোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত করা হয়।
 
 
আরপি/এমএইচ


আপনার মূল্যবান মতামত দিন:

Top