রাজশাহী সোমবার, ৬ই ফেব্রুয়ারি ২০২৩, ২৫শে মাঘ ১৪২৯


আরসিআরইউ’র তৃতীয় সাপ্তাহিক সেশন অনুষ্ঠিত


প্রকাশিত:
২১ জানুয়ারী ২০২৩ ১৯:৫১

আপডেট:
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:০৩

আরসিআরইউ’র তৃতীয় সাপ্তাহিক সেশন অনুষ্ঠিত

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) সহযোগী সদস্যদের নিয়ে বছরব্যাপী ‘সাপ্তাহিক সেশন’ শুরু হয়েছে। একই ধারাবাহিকতায় তৃতীয় সাপ্তাহিক সেশন অনুষ্ঠিত হয়েছে আজ।

শনিবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায় রাজশাহী কলেজ হাজী মুহাম্মদ মুহসিন ভবনের গ্যালারি রুমে এ কার্যক্রমের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

আরসিআরইউ সভাপতি মেহেদী হাসান সোহাগের সভাপতিত্বে দ্বিতীয় সেশন পরিচালনা করেন এখন টিভির রাজশাহী ব্যুরো প্রধান ও আরসিআরইউ’র সাবেক প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক রাকিবুল হাসান রাজিব। তৃতীয় দিনে সেশনের বিষয় ছিল “ভিডিও সাংবাদিকতায় হাতেখড়ি”।

এসময় প্রধান সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) উপদেষ্টা দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: সৈয়দ আলী আহসান।

অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো: সৈয়দ আলী আহসান বলেন, আরসিআরইউ প্রায় এক যুগ ধরে সাংবাদিকতায় আগ্রহী শিক্ষার্থীদের নিয়ে কাজ করছে। এখান থেকে যারা চলে গেছেন তারাও ভালো মিডিয়ায় কাজ করছে। আমি ২০১৪ সাল থেকে এ সংগঠনের উপদেষ্টা হিসেবে আছি। একাডেমিক পড়াশোনার পাশাপাশি সামাজিক স্বেচ্ছাসেবী স্কিল ডেভেলপ হয় এমন কিছু করা উচিত শিক্ষার্থীদের। চাকরি করতে চাইলেও নিয়মিত পত্রিকা পড়তে হবে। আরসিআরইউ’র সদস্য হয়েও পড়াশোনা সমান্তরালে চালাতে হবে। এই সংগঠনের প্রতি আমাদের ভালোবাসা, শ্রম আছে এবং থাকবে।

আয়োজন নিয়ে সাংবাদিক রাকিবুল হাসান রাজিব বলেন, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সামনে এগিয়ে যাওয়ার জন্য সবসময় আমরা আছি। প্রতিষ্ঠাকাল থেকে ক্রমান্নয়ে হাঁটিহাঁটি পা করে সামনে এগিয়েছে আরসিআরইউ। আমি প্রতিষ্ঠানটির জন্য শুভকামনা জানাই। এরকম আরো সেশনে থাকতে চাই।

আরসিআরইউ সভাপতি মেহেদী হাসান বলেন, ‘সাপ্তাহিক সেশন’ কর্যক্রম শুরু হয়েছে চলতি মাসের প্রথম শনিবার। আজ এই সেশনের তৃতীয় সেশন। এটি সারাবছর চলবে। প্রত্যেক সপ্তাহে একদিন করে বিভিন্ন প্রশিক্ষকদের মাধ্যমে এই সেশনের ব্যবস্থা করা হবে। এখান থেকেই শিক্ষার্থীরা সাংবাদিকতা বিষয়ে সুস্পষ্ট ধারণা নিয়ে নিজেদের দক্ষ সংবাদ কর্মী হিসেবে নিজেকে গড়ে তুলবে।

এসময় অনুষ্ঠানে আরসিআরইউ প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক আফসানা মিমির সঞ্চালনায় উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক সেহের আলী দুর্জয়, দপ্তর সম্পাদক সুজন হোসেন, নির্বাহী সদস্য শাহাদাত হোসেন, সৌরভ ইসলামসহ সহযোগী সদস্যবৃন্দ।



আপনার মূল্যবান মতামত দিন:

Top