রাজশাহী বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৭ই ফাল্গুন ১৪৩০


নিবন্ধিত শিক্ষার্থীকে সমাবর্তনে অংশ নিতে দিলনা রাবি প্রশাসন


প্রকাশিত:
১ ডিসেম্বর ২০১৯ ০৭:২৮

আপডেট:
২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:২০

ভুক্তভোগী জাকির হোসেন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তনে নিবন্ধন করলেও এক গ্রাজুয়েটকে সমাবর্তন মাঠে প্রবেশে আটকে দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের দাবি, অভিযোগ থাকায় ওই শিক্ষার্থীকে অংশগ্রহণ করতে দেয়া হয়নি। তবে কী অভিযোগে তাকে সমাবর্তনে অংশ নিতে দেয়া হয়নি এ বিষয়ে কর্তৃপক্ষ তাকে কিছু জানায়নি বলে পাল্টা অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থী।

ভুক্তভোগী জাকির হোসেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১০-১১ বর্ষের শিক্ষার্থী ছিলেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থাকাকালীন ক্যাম্পাস সাংবাদিকতা করতেন। বর্তমানেও তিনি একটি গণমাধ্যমে কর্মরত।

জাকির হোসেন জানান, সমাবর্তনে অংশ নিতে তিনি নিবন্ধন করেন। আগের দিন তাকে কর্তৃপক্ষের ক্ষুদেবার্তা পাঠানো হয় সমাবর্তন কিটস বিভাগ থেকে সংগ্রহ করার জন্য। সুভিনিয়রেও ছবিসহ নাম এসেছে। তবে শুক্রবার বিকেলে বিভাগে গাউন ও সার্টিফিকেট নিতে গেলে দেখেন সেখানে তার নাম নেই।

তিনি আরও জানান, বিকেলে ক্যাম্পাসে এসে এ ঘটনা জানার পরপরই রেজিস্ট্রারের দপ্তরে যান। রেজিস্ট্রার পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরে যেতে বলেন। পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে দেখা করলে তাকে জানান, প্রক্টর তার বিরুদ্ধে অভিযোগ এনেছেন।

তিনি প্রক্টরের কাছে যাওয়ার পরামর্শ দেন। দফতরে দফতরে ঘুরেও শেষ পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে গিয়েও সুনির্দিষ্ট অভিযোগ ও কারণ জানতে পারেননি বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এমএ বারী বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, সেটা তিনিই ভালো বলতে পারবেন। তার কাছে গিয়ে শুনেন।


শনিবার বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে বিকেল ৩টায় এ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

 

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top