রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


রাজশাহী কলেজে 'আমিও সুনাগরিক' কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশিত:
৯ অক্টোবর ২০২২ ০৬:২২

আপডেট:
৯ অক্টোবর ২০২২ ২০:৩৩

ফাইল ছবি

দেশের বিপুল জনশক্তিকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে রাজশাহী কলেজে ‘আমিও সুনাগরিক’ ওয়ার্কশপ অন গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ অক্টোবর) কলেজের হাজী মুহম্মদ মুহসীন ভবনে বাংলাদেশ স্কাউটস প্রোগ্রাম বিভাগ ও ইউনাইটেড ন্যাশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম ইন বাংলাদেশের যৌথ উদ্যোগে এবং পার্টনারশিপ প্রজেক্ট টাস্কফোর্সের তত্ত্বাবধানে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপি কর্মশালায় রাজশাহী, নাটোর, পাবনা, নওগাঁ এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে ৪০ জন রোভার স্কাউট অংশগ্রহণ করেন।  এতে  ফ্যাসিলিটেটর হিসাবে ছিলেন চটগ্রাম বিশ্ববিদ্যালয়ের তাফহীমুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উর্মি সরকার, রাজশাহী কলেজ রোভার স্কাউট গ্রুপের আব্দুল্লাহ আল মাসুদ এবং রাজশাহী সরকারি মহিলা কলেজের পাপিয়া সারোয়ার।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিভাগীয় রোভার নেতা প্রতিনিধি রাজশাহী ড. মোঃ জহিরুল ইসলাম, সদস্য এডাল্ট ইন স্কাউটিং বিষয়ক জাতীয় কমিটি বাংলাদেশ স্কাউটস মোঃ দেলোয়ার হোসেন। ওয়ার্কশপ পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় রোভার স্কাউট প্রোগ্রাম রিভিউ টাস্কফোর্সের চেয়ারম্যান এস,এম, হাবিব উল্লাহ হিরু। এই সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা রোভার সম্পাদক এস এম মুস্তাফিজুর রহমান।

আগামীতে তরুণদের সুনাগরিক হিসেবে প্রস্তুত করতে ইউএনডিপি বাংলাদেশের বিভিন্ন বিভাগে এই ট্রেনিং শুরু করেছ। এই প্রোগ্রামটির মাধ্যমে  তরুণদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি পাবে। যার ফলে তরুণেরা  দেশের উন্নয়নে অবদান রাখবেন বলে মনে করছেন আয়োজকরা ।

আরপি/ এসএইচ 



আপনার মূল্যবান মতামত দিন:

Top