রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


ভর্তিচ্ছু নারী শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করলো রাবি প্রশাসন


প্রকাশিত:
২৯ সেপ্টেম্বর ২০২১ ০৩:২২

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৮:১০

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছু নারী শিক্ষার্থীদের ছাত্রী হলে থাকার ব্যবস্থা করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরইমধ্যে হলগুলো পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয় আবাসিক হলগুলো বন্ধ রেখে পরীক্ষা হবে। সেক্ষেত্রে কোনো ভর্তিচ্ছু শিক্ষার্থী এবার হলে থাকতে পারবে না।

উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, আমরা নারী ভর্তিচ্ছুদের থাকার ব্যবস্থা করছি। ছাত্রী হলগুলোর রিডিং রুম, টিভি রুম, কমন রুমগুলোতে তারা থাকতে পারবে। সেখানে পর্যাপ্ত আলো ও ফ্যান ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ছাত্রীরা যাতে খাবারের জন্য বের না হতে হয়। সেজন্য আমরা বাবুচিদের সাথে কথা বলছি। যাতে তারা একটি যুক্তিসঙ্গত দামে খাবার পরিবেশন করে। তবে আমরা দুঃখপ্রকাশ করছি ছাত্রদের জন্য কোনো ব্যবস্থা করতে পারছি না।

প্রসঙ্গত, আগামী ৪ অক্টোবর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ সেশনের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। পরীক্ষা চলবে ০৬ অক্টোবর পর্যন্ত। এবার তিনটি ইউনিটে প্রায় ১ লাখ ২৮ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে।

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top