রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রুয়েটের বাসচালক হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন


প্রকাশিত:
৯ সেপ্টেম্বর ২০২১ ০০:১০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৯:৩৫

ছবি: সংগৃহীত

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক বাস চালক আব্দুস সালামকে (৫৫) হত্যার ঘটনায় চার আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। হত্যাকাণ্ডে আরও দুই আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের মামলাটি নারী ও শিশু নির্যাতন আদালতে চলমান রয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী দ্রুত বিচার টাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাজশাহী নগরীর মতিহার থানার বাজেকাজলা মহল্লার সিরাজুল ইসলামের ছেলে সাব্বির হোসেন, একই এলাকার ভাড়াটিয়া দিলদার আলীর ছেলে নূর নবী হোসেন, কাজলা বিলপাড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে সানোয়ার হোসেন এবং কাজলার মৃত ইসহাক আলীর ছেলে সোহেল রানা। কিশোর দুই আসামি হলেন- ফয়সাল আহম্মেদ শিফাত ও শিমুল।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আদালতে রুয়েটের বাস চালক আব্দুস সালাম হত্যা মামলার রায় হয়েছে। এতে চারজন প্রাপ্তবয়স্ক আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এছাড়া দুই কিশোর আসামীদের মামলা এখনো শেষ হয়নি।’

একটি মারামারির ঘটনা মিমাংসা না হওয়ার জের ধরে ২০১৮ সালের ২৩ এপ্রিল রাতে রুয়েট সংলগ্ন অগ্রণী স্কুল অ্যান্ড কলেজের পাশে বাসচালক আবদুস সালামকে কুপিয়ে আহত করা হয়। সালামের চিৎকারে লোকজন এগিয়ে এসে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান। তখন কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরদিন নিহতের বড় ছেলে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে নগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার চারদিন পর এক কিশোরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন হয়।

 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top