রাজশাহী বৃহঃস্পতিবার, ৪ঠা মার্চ ২০২১, ২১শে ফাল্গুন ১৪২৭


প্রশাসনের আশ্বাসে রাবি শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত


প্রকাশিত:
২২ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৫১

আপডেট:
৪ মার্চ ২০২১ ১৪:৩৯

ছবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের আশ্বাসে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত একাডেমিক কার্যক্রম ও হল খোলা নিয়ে চলমান আন্দোলন স্থগিত করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে আন্দোলনকারী শির্ক্ষার্থীরা সাংবাদিকদের এ কথা জানান।

আন্দোলনকরীদের মূখপাত্র খাইরুল ইসলাম দুখু বলেন, ‘করোনা ভাইরাসের কারনে দীর্ঘদিন ধরে আমরা ক্যাম্পাসের বাইরে অবস্থান করছি। আমাদরে অর্থনৈতিক অবস্থা বন্ধ হয়ে যাওয়ার মতো। এই মাস পরে হয়তো আর বাইরে থাকা সম্ভব হবে না। আমদের নিজেদের প্রয়োজনের তাগিদে এবং পরিবারের দিকে তাকিয়ে আমরা এখানে হল-ক্যাম্পাস খুলে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য আন্দোলন করছি’।

দুখু বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমদের জানিয়েছেন আগামীকাল (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় মুঞ্জুরি কমিশনের (ইউজিসি) একটা মিটিং বসবে। আশা করছি মিটিং-এ একটা যৌক্তিক সিদ্ধান্ত আসবে। তবে যদি যৌক্তিক সিদ্ধন্ত না আসে তাহলে আগামী ২৫ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলনের মাধ্যমে আমাদের পরবর্তী সিদ্ধান্ত জানিয়ে দেব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘সকলে অবগত আছেন শিক্ষামন্ত্রী দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের নিয়ে একটা মিটিং করছেন। এ বিষয়টি নিয়ে ইতোমধ্যে ইউজিসি আগামী ২৩ তারিখে একটা মিটিং এর কথাও বলেছেন’।

তিনি আরও বলেন, ‘ভিসি স্যার একডেমিক কাউন্সিল এবং অনুষদের ডিনদের নিয়ে আজকালের মধ্যে বসবেন। সেখানে সকল অনুষদের অবস্থা যেনে সিদ্ধান্ত গ্রহন করবেন। প্রয়োজনে বিভাগের সভাপতিদেরকে নিয়ে একটা সুষ্ঠ সুন্দর সমাধান গ্রহন করা হবে’।

প্রসঙ্গত, গতকাল (২১ ফেব্রুয়ারি) রাবিতে হল খুলে একাডেমিক কার্যক্রম স্বাভাবিক করার দাবিতে উপাচার্য ভবনের সামনে অবস্থান কর্মসূচি থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন। এ সময়ের মধ্যে সিদ্ধান্ত দিতে না পারলে আবার আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

আরপি/ এসআই-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top