রাজশাহী বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


আদমদীঘির ১০ হাজার কার্ডধারী পাচ্ছেন টিসিবি পণ্য


প্রকাশিত:
৩ অক্টোবর ২০২৩ ০১:০৯

আপডেট:
৮ মে ২০২৪ ০৪:৫৭

ফাইল ছবি

সারাদেশের ন্যায় বগুড়ার আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়ন ও একটি পৌর সভার ৯ হাজার ৮ শত ৬৬ জন নিম্ন আয়ের মানুষ ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য পাচ্ছেন। নিম্ন আয়ের মানুষরা কম মূল্যে টিসিবির পণ্য তেল, মসুর ডাল ও চাল পাওয়াতে তারা অনেকটা সুবিধাবোধ মনে করছে। উপজেলার নিম্ন আয়ের পরিবারের তালিকাভুক্ত ৯ হাজার ৮৬৬ জন কার্ডধারী ভোক্তারা ডিলারদের কাছ থেকে পন্য ক্রয় করছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ৯ হাজার ৮ শত ৬৬ জন কার্ডধারী ভোক্তাদের মাঝে টিসিবি পণ্য বিক্রি করা হচ্ছে। এরমধ্যে আদমদীঘি সদর ইউনিয়নে ১ হাজার ২২৪ জন, নশরতপুর ইউনিয়নে ১ হাজার ১০৬ জন, ছাতিয়ানগ্রাম ইউনিয়নে ১ হাজার ১১২ জন, কুন্দগ্রাম ইউনিয়নে ৯৬২ জন, চাঁপাপুর ইউনিয়নে ৯৮৪ জন, সান্তাহার ইউনিয়নে ৯৩৪ জন এবং সান্তাহার পৌর সভায় ৩ হাজার ৫৪৪ জন।

আরও পড়ুন: বিএনপি নির্বাচনী পরিবেশ বিনষ্টের গভীর ষড়যন্ত্রে লিপ্ত: কাদের

উপজেলার ছয়টি ইউনিয়ন ও একটি পৌর টিসিবি পন্য বিক্রয় হয়ে আসছে। সুবিধাভোগী কার্ডধারীদের ২ লিটার তেল ২০০ টাকা, ২ কেজি মসুরডাল ১২০ টাকা এবং ৫ কেজি চাল ১৫০ টাকায় ক্রয় করে আসছে। উপজেলা ছয়টি ইউনিয়ন পরিষদ ভবন এবং সান্তাহার পৌর সভার ১,২,৩ নম্বর ওর্য়াডের কার্ডকারী ভোক্তারা মহিলা কলেজ চত্বর ৪, ৫, ৬ নম্বর ওর্য়াডের কার্ডকারী ভোক্তারা ডাকবাংলো চত্বর এবং ৭, ৮, ৯ নম্বর ওর্য়াডের কার্ডধারী ভোক্তারা মালসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিসিবি পন্য ডিলাররা বিক্রয় করে আসছে। আজ (৩ আক্টোবর) মঙ্গলবার ভোক্তাদের মাঝে টিসিবি পন্য বিক্রয় হবে।

এ বিষয়ে টিসিবি ডিলার অসিত দেবনাথ বাপ্পা জানান, প্রতি মাসে নিম্ন আয়ের কার্ডধারী ভোক্তাদের মাঝে টিসিবি পন্য বিক্রিয় করা হয়। কার্ডধারী ভোক্তারা নির্ধারিত স্থান থেকে পন্য ক্রয় করে নিয়ে যায়।

 

 

আরপি/এসআর-০৭


বিষয়: টিসিবি


আপনার মূল্যবান মতামত দিন:

Top