রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে সরকার নির্ধারিত দামে আলু বিক্রি শুরু


প্রকাশিত:
২৫ অক্টোবর ২০২০ ০৪:১৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৪:৪৩

রাজশাহীতে সরকার নির্ধারিত দামে আলু বিক্রি শুরু হয়েছে। এক সপ্তাহের ব্যবধানে আলু, পেঁয়াজের দাম কমেছে কেজি প্রতি ১০ টাকা। অপরিবর্তিত রয়েছে লাউ, কুমড়া, পেঁপে, পটল, বেগুনসহ অন্যান্য সবজির দাম।

আজ নগরীর সাহেব বাজারসহ নগরীর অন্যান্য কাঁচা বাজার ঘুরে দেখা যায়, কেজিতে ৫ টাকা কমে আলু ও পেঁয়াজ বিক্রি হয়েছে ৩৫ টাকা ও ৭৫ টাকা দরে। গত ২১ অক্টোবর দ্বিতীয় দফায় আলুর দাম নির্ধারণ করায় ভোক্তা পর্যায়ে কেজি প্রতি ৩৫ টাকা খুচরামূল্য নির্ধারিত হয়। দাম নির্ধারণের পর কৃষি বিপণন অধিদফতর থেকে বাজার মনিটরিংয়ের জন্য জেলা প্রশাসকদের চিঠি পাঠানো হয়।

তারই অংশ হিসেবে সরকার ঘোষিত নির্ধারিত দামে আলু বিক্রি করতে কোল্ড স্টোরেজ মালিকদের ৭ দিনের সময় বেঁধে দেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

এবিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী জানান, আলুর বাজার মনিটরিং কার্যক্রম নিয়মিত চলছে। কোল্ড স্টোরেজ মালিকদের সাথে কথা হয়েছে, আমরা পরিদর্শন করেছি। কোল্ড স্টোরেজ থেকে ব্যবস্থাপনা পর্যন্ত পাইকারী ব্যবসায়ীরা কেমন দামে বেঁচা-কেনা করছে এই বিষয়গুলোও পরিদর্শন করেছি। মনিটরিং এবং সরকারি পর্যায়ে বিভিন্ন পদক্ষেপ নেওয়ার জন্য মূলত দাম কমেছে।

রাজশাহী মহানগরীসহ জেলার প্রত্যেক উপজেলাতে বাজার মনিটরিং এর কার্যক্রম অব্যাহত থাকবে ও আলুর দাম আর বৃদ্ধি পাবে না বলেও জানান তিনি।

নগরীতে সরকার নির্ধারিত দামে আলু বিক্রি শুরু হওয়ায় আব্দুর রহিম নামের এক ক্রেতা বলেন, আলুর দাম কমাতে খুশি হয়েছি। তবে, আরো ১০ থেকে ১৫ টাকা কমানো উচিত। এতে মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তরা বাঁচতে পারবেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top