রাজশাহী বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

ট্রেনের টিকিট অনলাইনে, লাইনে অপেক্ষার পর ফিরে গেলেন যাত্রীরা


প্রকাশিত:
৩০ মে ২০২০ ২১:৪৮

আপডেট:
১৭ এপ্রিল ২০২৪ ০২:১০

ছবি: রাজশাহী রেলস্টেশনে ট্রেনের টিকিটের জন্য লাইনে অপেক্ষারত যাত্রীরা

ট্রেনের টিকিট বিক্রি হবে অনলাইনে। রাজশাহী রেলস্টেশনে ট্রেনের টিকিট কিনতে লাইনে অপেক্ষার পর ফিরে গেলেন যাত্রীরা।

আগামীকাল রোববার থেকে সীমিত পরিসরে ট্রেন চলাচলের ঘোষণার পর শনিবার অগ্রিম টিকিট কিনতে স্টেশনের কাউন্টারের সামনে অপেক্ষায় ছিলেন তারা।

আজ বিকেল থেকে কাউন্টারে টিকিট বিক্রির কথা থাকলেও সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী সব টিকিট অনলাইনে বিক্রি করা হবে বলে স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে।

রাজশাহী রেল স্টেশনের ম্যানেজার আবদুল করিম জানান, শুধু বনলতা ট্রেনের টিকিট অনলাইনে বিক্রির কথা ছিলো। কিন্তু মন্ত্রাণলয়ের নির্দেশ আসে দুপুর একটার দিকে। তার পরে টিকিট প্রত্যাশীদের বিষয়টি জানিয়ে দেওয়া হয়। সব ট্রেনের টিকিট বিক্রি হবে অনলাইনে।


পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ বলেন, মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী শুধু অনলাইনে টিকিট বিক্রি হবে। পশ্চিমাঞ্চল রেলওয়েতে পঞ্চগড়-ঢাকা রুটে চলাচলকারী পঞ্চগড় এক্সপ্রেস পশ্চিম রেলের আরও একটি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।স্বাস্থ্য বিধি মেনে অর্ধেক যাত্রী পরিবহন করা হবে।

তিনি বলেন, বনলতা ট্রেনে মোট সিট ৯২৮ টি। তবে তার ৫০ ভাগ ৪৬৪টি টিকেট অনলাইনে বিক্রি হবে। বন্ধ থাকবে অগ্রীম টিকেট বিক্রি।

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে রোধে প্রায় দুই মাস আগে ট্রেন চলাচল বন্ধ করা হলেও  গত বৃহস্পতিবার দেশের বিভিন্ন রুটে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ট্রেন চালু করার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী পশ্চিমাঞ্চল রেলওয়ের তিনটি ট্রেন চালানোর সিদ্ধান্তের কথা জানানো হয়।

সেগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকাগামী বিরতিহীন বনলতা এক্সপ্রেস, লালমনিরহাট থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস এবং খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস। এসব ট্রেন আগের সময় অনুযায়ী গন্তব্যে যাবে এবং আবার নির্ধারিত স্থানে ফিরে আসবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top