রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

বাঘায় ভ্যানচালকের উদ্যোগে হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী বিতরণ


প্রকাশিত:
২০ মে ২০২০ ০৩:৩৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১২:১৫

ঈদ সামগ্রী বিতরণ

রাজশাহীর বাঘায় পাঁচ ভ্যানচালক নিজস্ব অর্থায়নে ১২০টি হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৯ মে) সকাল সাড়ে ৯টার দিকে এই ঈদ সামগ্রী বিতরণ করা হয়। ঈদ সামগ্রীর মধ্যে ছিল সেমাই,চিনি, দুধ ও ময়দা।

জানা যায়, আড়ানী রেলস্টেশন নুরনগর এলাকার ভ্যান চালক জুয়েল রানা, শরিফ উদ্দিন, ছোটন হোসেন, ফিরোজ আহম্মেদ, আরিফ হোসেনের নিজস্ব অর্থায়নে ১২০টি পরিবারের মাঝে এ ঈদ সামগ্রী বিতরণ করেন। ঈদ সামগ্রীগুলো তাদের ভ্যানের উপর সাজিয়ে রেখে সামাজিক দুরত্ব বজায় রেখে বিতরণ করা হয়।

এ বিষয়ে ভ্যান চালক জুয়েল রানা বলেন,ছোটবেলা থেকে মানুষের কল্যানে কাজ করার ইচ্ছা ছিল। কিন্তু নিজের সাংসারিক কারণে তেমন কিছু করতে পারিনি।করোনাভাইরাসের কারনে কর্মহীন দরিদ্র মানুষের কষ্টের কথা মনে পড়ে। দরিদ্র মানুষের কষ্টের কথা চিন্তা করে মনে মনে স্বপ্ন দেখি আমার চেয়ে যারা বেশি গরীর তাদের জন্য কিছু একটা করা যায় কিনা।

আমাদের এলাকায় অনেকে কয়েকজন বন্ধু মিলে গ্রুপ তৈরি করে কর্মহীন মানুষকে সাহায্য করছে। আমরা ৫ বন্ধু দীর্ঘদিন থেকে রাস্তায় ভ্যান চালান।তাদের সাহায্যে বিষয়টি আমার ভ্যান চালক বন্ধু শরিফ উদ্দিন, ছোটন হোসেন, ফিরোজ আহম্মেদ, আরিফ হোসেন জানায় এবং বলি কিভাবে আমরা সাহায্য করতে পারি।

প্ন পুরণে আমরা ৫ বন্ধু একত্রি হয়ে কিছু টাকা সঞ্চয় করে আমাদের চেয়ে যারা দরিদ্র তাদের তালিকা তৈরী করে নুরনগর কদমতলা এলাকায় এই ঈদসামগ্রী বিতরণ আয়োজন করি। ফিরোজ আহম্মেদ বলেন, ঈদসামগ্রী বিতরণের এই কাজটি সুন্দরভাবে করতে পেরে নিজের কাচে খুব ভাল লাগছে।সেই সাথে যার যার সামর্থমত কর্মহীন দরিদ মানুষের পাশে দাঁড়ানো আহবান জানান।


তবে খোঁজ নিয়ে জানা গেছে, এই ৫ জনের মধ্যে কেউ ভাঙ্গা ঘরে বসবাস করে। তারপরও এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা। আড়ানী ইউনিয়ন চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম বলেন, আড়ানী পৌরসভা ও ইউনিয়নের সীমান্ত এলাকা নুরনগর এলাকা। এই এলাকার মানুষ বাস্তবে অনেক দরিদ্র। তবে ৫ দরিদ্র ভ্যান চালক হয়ে অতিদরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণের কথা শুনেই তাদের স্বাগত জানিয়েছি।

 

 

আরপি / এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top