রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

গোদাগাড়ীতে স্বাস্থ্যবিধি না মেনেই বেচাকেনা, প্রশাসন নিরব


প্রকাশিত:
১২ মে ২০২০ ০৬:২১

আপডেট:
৬ মে ২০২৪ ১৮:৩৫

গোদাগাড়ীতে স্বাস্থ্যবিধি না মেনেই বেচাকেনা

রাজশাহীর গোদাগাড়ীতে সরকারি নির্দেশনা অনুযায়ী ১০ মে থেকে খুলে দেয়া হয়েছে দোকানপাট, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান। কিন্তু যথাযথ স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না সেখানে। নিরাপদ দূরত্ব ও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই ক্রেতা সমাগমে সরগরম বাজারগুলো। কিন্তু এমন পরিস্থিতিতে নিরব ভূমিকা পালন করছে প্রশাসন। 

সরকারের ঘোষণা অনুযায়ী উপজেলার সদর ডাইংপাড়া, মহিশালবাড়ী, রেলবাজার, হাটপাড়া, সুলতানগঞ্জ, রেলগেট, কাকনহাট প্রেমতলী, রাজাবাড়ীহাট, বিদিরপুর, কামারপাড়াসহ বিভিন্ন এলাকায় সব ধরনের দোকান মার্কেট ও ব্যবসায়ী প্রতিষ্ঠান খুলে দেয়া হয়। নিয়ম অনুযায়ী সকাল ১০ টার থেকে বিকেল ৪টা পর্যন্ত দোকান ও মার্কেট খুলে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে ক্রয়-বিক্রয় করতে পারবে।

কিন্তু সরকারের নিয়ম না মেনে সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এসব দোকান ও মার্কেট খুলে ব্যবসা চলছে। সামাজিক দুরত্ব বা স্বাস্থ্য বিধি না মেনে দোকানগুলোতে ক্রেতারা ভীড় জমাচ্ছেন।

সরে জমিনে ঘুরে দেখা গেছে, উপজেলা ডাইংপাড়াতে দোকান ও মার্কেটে আসা লোকজনের মধ্যে নারী ও শিশুর সংখ্যা বেশি। এসব মানুষের মুখে মাস্ক নেই। হুড়োহুড়ি করে জিনিস ও পোষাক ক্রয় করছেন। এতে করে দোকান ও মার্কেটগুলোতে করেনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রেড়ে চলেছে। আর এতে স্থানীয় লোকজনের মাঝে আতংক বিরাজ করছে।

দোকান মার্কেট ও ব্যবসায়ী প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি মানার ক্ষেত্রে প্রশাসনের কোন তৎপরতা চোখে পড়েনি। স্থানীয় লোকজন জানান, উপজেলা সদর ডাইংপাড়া বাজারে স্থানীয় লোকজন ছাড়াও পার্শ্ববর্তী চাপাইনবাবগঞ্জ ও রাজশাহী সদর থেকে ক্রেতা-বিক্রেতারা আসছেন। চাপাইনবাবগঞ্জ ও রাজশাহী শহরে সব মার্কেট ও দোকান বন্ধ থাকার কারণে গোদাগাড়ী মার্কেট ও দোকানে আসছেন তারা। এর ফলে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি আরো বাড়ছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার বলেন, স্বাস্থ্য বিধি অমান্যকারি দোকানপাট, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top