রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আ.লীগ নেতাকর্মীদের বিক্ষোভ


প্রকাশিত:
২৫ সেপ্টেম্বর ২০২৩ ০১:০৩

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৩:০১

ছবি: বিক্ষোভ

রাজশাহীর বাঘা ও চারঘাট এলাকার সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী আদালত চত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচির ব্যানারে লেখা ছিল ‘বাঘা-চারঘাটের সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম কর্তৃক আর কত নির্যাতন সইবো?’ এতে নেতৃত্ব দেন বাঘা পৌরসভার মেয়র, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য আক্কাছ আলী। নেতাকর্মীরা আগামী জাতীয় নির্বাচনে শাহরিয়ার আলমের বিকল্প কোনো প্রার্থীকে দলীয় মনোনয়ন দেওয়ার দাবি জানান।

আরও পড়ুন: সুদের টাকা দিতে না পারায় কৃষককে শিকলে বেঁধে নির্যাতন!

বিক্ষোভ সমাবেশে আক্কাছ আলী বলেন, ‘পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাঘা ও চারঘাট এলাকার সব স্থানীয় নির্বাচনে নৌকার বিপক্ষে কাজ করে অন্য মতাদর্শীদের বিজয়ী হতে সহযোগিতা করেন। এলাকার ত্যাগী আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছেন। এসব কারণে এলাকার জনগণ শাহরিয়ার আলমের ওপর ক্ষিপ্ত রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি পুনরায় তাকে এ আসনে মনোনয়ন দেন তাহলে নৌকার বিজয় সুনিশ্চিত হবে না।’

তিনি আরও বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নির্দেশে বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা আমাদের নামে মামলা করছেন। বর্তমানে ১০০ নেতাকর্মী বিনা দোষে মামলার আসামি। অজ্ঞাতপরিচয় আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে।

বিক্ষোভ কর্মসূচিতে বাঘা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সানোয়ার হোসেন সুরুজসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে তারা রাজশাহী আদালত এলাকায় বিক্ষোভ মিছিল করেন।

এ বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, যিনি এ অভিযোগ করছেন তিনি বর্তমানে দল থেকে বহিষ্কৃত। মার্চে বাঘা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি সন্ত্রাসী নিয়ে হামলা করেছিলেন। এ ঘটনার পর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল তাৎক্ষণিক তাকে সাময়িক বহিষ্কার করেন।

তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে তাকে দিয়ে কিছু মানুষ এগুলো করাচ্ছে। যারা অতীতে আওয়ামী লীগের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। আমাকে হয় প্রতিপন্ন করে ইমেজ নষ্ট করার জন্য এগুলো করা হচ্ছে।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top