রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

নির্বাচন কমিশনার সেজে ভোটের ফল পরিবর্তনের হুমকি, গ্রেফতার এক


প্রকাশিত:
১৮ জুন ২০২৩ ০১:৩২

আপডেট:
২ মে ২০২৪ ১৯:২২

ছবি: গ্রেফতার আসামি

নির্বাচন কমিশনার সেজে প্রতারণা করায় সংঘবদ্ধ চক্রের মূলহোতাকে গ্রেফতার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। তিনি রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের এক কাউন্সিলর প্রার্থীকে প্রতারণার চেষ্টা করেছিলেন।

শনিবার (১৭ জুন) দুপুরে আরএমপি হেডকোয়ার্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আরএমপি কমিশনার আনিসুর রহমান এ তথ্য জানান।

এর আগে, শুক্রবার (১৬ জুন) রাতে রাজধানীর শেখের টেক এলাকা থেকে আরএমপির গোয়েন্দা পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করে।

গ্রেফতারের নাম গিয়াস উদ্দিন (৪৫)। তিনি কক্সবাজারের মহেশখালী উপজেলার পুটিবিলা গ্রামের কবির আহাম্মদের ছেলে।

সংবাদ সম্মেলনে আরএমপি কমিশনার আনিসুর রহমান জানান, গত ৮ জুন সকালে নগরীর ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আরমান আলীর মোবাইলে ০১৮৭৬৯৫৮০৩২ নম্বর থেকে প্রতারক নিজেকে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) আহসান হাবিব খানের পরিচয় দিয়ে নির্বাচন নিয়ে নানান কথাবার্তা বলেন। কিছুক্ষণ পরে প্রতারক ওই প্রার্থীকে আবারও ফোন দিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়ালের সঙ্গে কথা বলতে বলেন।

এক পর্যায়ে প্রতারক ওই প্রার্থীর কাছে টাকা দাবি করেন এবং তাদের সঙ্গে যোগাযোগ না করলে নির্বাচনে ফলাফল তার বিরুদ্ধে যাবে বলে হুমকি দেন। প্রতারক ওইদিন আরও দুইবার মোবাইলে ফোন করলে প্রার্থী আরমান আলী প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ফোন রিসিভ করেননি।

কাউন্সিলর প্রার্থী আরমান আলী ও রাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার গোলাম মোস্তফার এমন অভিযোগের প্রেক্ষিতে ঘটনার দিনই এ সংক্রান্তে বোয়ালিয়া মডেল থানায় দুইটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করা হয়।

আরএমপি কমিশনার আরও বলেন, প্রতারণার ঘটনাটি গণমাধ্যমে প্রচার হলে আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) বিজয় বসাকের নেতৃত্বে এবং আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় ডিবির একটি চৌকষ টিম এই প্রতারণায় জড়িত সংঘবদ্ধচক্রকে উদঘাটনে দেশের বিভিন্ন প্রান্তে অভিযান পরিচালনা করে।

এদিকে পুলিশের গ্রেফতার এড়ানোর জন্য প্রতারক গিয়াস উদ্দিন একের পর এক তার অবস্থান পরিবর্তন করতে থাকে। অবশেষে গতকাল শুক্রবার রাত ১০টার দিকে চক্রের মূল হোতা গিয়াস উদ্দিনকে ঢাকার শেখের টেক থেকে আরএমপির ডিবির টিম গ্রেফতার করে। পরে প্রতারণার দায়ে গ্রেফতার গিয়াস উদ্দিনের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে আরএমপির বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

এছাড়াও গ্রেফতার গিয়াস উদ্দিনের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৩টি প্রতারণাসহ অন্যান্য আইনের মামলা রয়েছে। এ ঘটনায় চক্রের সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান আরএমপি প্রধান।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top