রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

রাজশাহীতে ডাচ বাংলা ব্যাংকের ইফতার মাহফিল


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২৩ ২০:২৮

আপডেট:
৫ মে ২০২৪ ১৫:০৬

রাজশাহীতে ডাচ বাংলা ব্যাংকের ইফতার মাহফিল

মুসলিম উম্মাহর রহমত ও ফজিলতের রমজান মাসে রাজশাহীতে ডাচ্ বাংলা ব্যাংক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার নগরীর দামকুড়া হাট শাখার পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্য চালু হয় এজেন্ট ব্যাংকিং। সেইসাথে সকল ব্যাংকিং সেবা নিয়ে ডাচ্-বাংলা ব্যাংক এজেন্ট ব্যাংকিং বর্তমানে জনবহুল ব্যাংকিং মাধ্যম হয়ে দাড়িয়েছে। আপামর জনগণের আস্থা কুড়িয়ে জনপ্রিয়তার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতায় নিয়মিত কাজ করে যাচ্ছে এ প্রতিষ্ঠান। সেই ধারাবাহিকতায় সম্প্রীতির বন্ধন অটুট করতে ও রমজানের হক আদায়ে প্রায় সহস্রাধিক মানুষের ইফতারের আয়োজন করে ডাচ্ বাংলা ব্যাংক।

ইফতার মাহফিলে ডাচ্ বাংলা ব্যাংক দামকুড়া শাখার প্রোপাইটর বাদেশ আলীর (বাদশা)সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছিলেন ডাচ্ বাংলা ব্যাংক রাজশাহী শাখা ব্যবস্থাপক হুমাউন কবির, রাজশাহী সিনিয়র এরিয়া ম্যানেজার তাপস কুমার দাস, এজেন্ট ব্যাংকিং রাজশাহী রিজিওনাল ম্যানেজার মোহা: আবু জুয়েল, ডাচ্ বাংলা ব্যাংক এজেন্ট ব্যাংকিং দামকুড়া হাট শাখার পরিচালক মো. আবু সাইদ, এসিস্ট্যান্ট রিলেশনসিপ অফিসার মো.সাহাবুদ্দিন, আ’লীগের রাজশাহী জেলার সাংগঠনিক সম্পাদক এ কে এম আসাদুজ্জামান আসাদ, অফিসার ইনচার্জ দামকুড়া থানার মনিরুজ্জামানসহ দামকুড়া হাট ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শরিফুল ইসলামসহ এলাকার অন্যান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) বাংলাদেশ ও নেদারল্যান্ডের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত ব্যাংক। এটি এম. সাহাবুদ্দিন আহমদ (বাংলাদেশ) এবং উন্নয়নশীল দেশগুলির জন্য ডাচ্ ফিনান্সিং সংস্থা নামক নেদারল্যান্ডের একটি কোম্পানির যৌথ উদ্যোগে প্রতিষ্ঠা পায়। এটি ব্যাংকিং সেবা দেয়ার উদ্দেশ্য নিয়ে ব্যাংক কোম্পানি আইন ১৯৯১ দ্বারা প্রতিষ্ঠিত এবং কোম্পানি আইন ১৯৯৪ দ্বারা পাবলিক লিমিটেড কোম্পানি হিসাবে নিবন্ধিত হয়। ডিবিবিএল আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ৩ জুন, ১৯৯৬ সালে। ব্যাংকটি ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ-এ ২০০৪ সালে নিবন্ধিত।

বর্তমানে সারা দেশে এই ব্যাংকের প্রায় ৪৭৭৪ টি এটিএম বুথ (দেশের সর্ব বৃহত এটিএম নেটওর্য়াক) রয়েছে। এছাড়া ব্যাংকটির প্রায় ৪৫০০ টি এজেন্ট বাংকিং অফিস এবং ১১০০ টি ফার্স্ট-ট্রাক রয়েছে। ব্যাংকটির বর্তমানে শাখার সংখ্যা ২১০ টি।



আপনার মূল্যবান মতামত দিন:

Top