রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

অবশেষে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলেন সেই বেলায়েত শেখ


প্রকাশিত:
২০ সেপ্টেম্বর ২০২২ ০৪:৩৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৬:২০

সংগৃহিত

৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েক মাস আগে রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছিলেন বেলায়েত শেখ। কিন্তু ঢাবির পর রাজশাহী, জাহাঙ্গীরনগর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিলেও কোনোটিতে উত্তীর্ণ হননি গাজীপুরের এই বাসিন্দা। তবে হাল ছাড়েননি তিনি। শেষ পর্যন্ত রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন বেলায়েত।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেন বেলায়েত শেখ। দুপুর ২টায় ফলাফল প্রকাশিত হলে ৬৮ নম্বর পেয়ে উত্তীর্ণ হন তিনি।

ফেসবুকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ও ফলাফলের ছবি পোস্ট করে বেলায়েত লেখেন, ‘আলহামদুলিল্লাহ, রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে ভর্তি পরীক্ষায় পাস করেছি। মায়ের অনুমতি পেলেই ভর্তি হব ইনশাল্লাহ।’

প্রসঙ্গত, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সরকার অনুমোদিত উত্তরবঙ্গের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে।

বেলায়েত শেখের জন্ম ১৯৬৮ সালে। তার বাড়ি গাজীপুরের শ্রীপুর উপজেলায়। দুই ছেলে ও এক মেয়ের বাবা তিনি। বড় ছেলে বিয়ে করে ব্যবসা করছেন। ছোট ছেলে শ্রীপুর ইঞ্জিনিয়ারিং কলেজে একাদশ শ্রেণিতে পড়ছেন। একমাত্র মেয়েকে গাজীপুরে বীর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজে স্নাতক প্রথম বর্ষে পড়ার সময় বিয়ে দেন বেলায়েত।

বেলায়েত ১৯৮৩ সালে প্রথমবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার জন্য প্রস্তুতি নিলেও টাকার অভাবে সেবার নিবন্ধন করতে পারেননি। ১৯৮৮ সালে তিনি আবারও এসএসসি পরীক্ষা দেওয়ার চেষ্টা করেন, কিন্তু সে বছর সারাদেশে বন্যার কারণে পরীক্ষা দিতে পারেননি। কিন্তু অদম্য বেলায়েত হাল ছাড়েননি।

২০১৯ সালে ঢাকার বাসাবোর দারুল ইসলাম আলিম মাদ্রাসা থেকে দাখিল (এসএসসি) পাস করেন তিনি। এরপর ২০২১ সালে রাজধানীর রামপুরার মহানগর কারিগরি স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। একই বছর তার ছোট ছেলেও এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

আরপি/ এসএইচ 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top