রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

পাচারের সময় ট্রলি নষ্ট, ৭০ বস্তা সারসহ আটক ১


প্রকাশিত:
৯ সেপ্টেম্বর ২০২২ ০৪:৫৯

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৪:৩৪

সংগৃহিত

রাজশাহীর বাঘায় পাচারের সময় ৭০ বস্তা সারসহ ট্রলি চালক সেকেন্দার রহমান (৩৫) নামে একজনকে আটক করেছে বাঘা থানা পুলিশ। এ সময় ৫০ কেজি ওজনের ৩৫ বস্তা ইউরিয়া (নাইট্রোজেন) ৩৫ বস্তা ডিএপি (ড্রাই এমোনিয়াম ফসফেট) সার জব্দ করা হয়।

আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা যারিন তাসনিম নীলয় বাদি হয়ে বিসিআইসি অনুমোদিত সার ডিলার লুৎফর রহমান ও ট্রলি চালক সেকেন্দার রহমানকে আসামী করে মামলা দায়ের করেন।

আটককৃত ট্রলি চালক সেকেন্দার রহমান উপজেলার বাঘা পৌরসভার ছাতারী গ্রামের মৃত সিফার মন্ডলের ছেলে। আর লুৎফর রহমান পাকুড়িয়া ইউনিয়নের বিসিআইসি অনুমোদিত সার ডিলার ব্যবসায়ী। এসব তথ্য নিশ্চিত করেছে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো, সাজ্জাদ হোসেন।

তিনি জানান, বৃহস্পতিবার ট্রলি চালক সেকেন্দার রহমানকে আদালতে সোপর্দ করা হয়েছে। ডিলার লুৎফর রহমানকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জানা যায়, সেকেন্দার রহমান পাকুড়িয়া ইউনিয়নের বিসিআইসি অনুমোদিত সার ডিলার লুৎফর রহমানের গোডাউন থেকে সারগুলো তার ট্রলিতে বোঝাই করে লালপুরের নিয়ে যাচ্ছিলেন। এ সময় বাঘা-লালপুর সীমান্ত এলাকা থেকে লালপুর থানা পুলিশ সারসহ ট্রলি চালককে গ্রেপ্তার করে।

বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান বলেন, পুলিশের সহযোগিতায় সারগুলো জব্দ করা হয়েছে। পরে ডিলার ও ট্রলি চালকের বিরুদ্ধে বাঘা থানায় মামলা দায়ের করা হয়েছে। সার ডিলার লুৎফর রহমানের গোডাউনে গিয়ে তাকে পাওয়া যায়নি। এ সময় তার ছোট ভাই গোলাম হোসেনের সাথে কথা বললে তিনি জানান, শুনেছি সার বোঝাই ট্রলিটি বাঘা তেল পাম্পের সামনে নষ্ট হয়ে যায়। পরে সেকেন্দার রহমানের ট্রলিতে সার তুলে নিয়ে যাচ্ছিল।

তার দাবি, জব্দ করা সারগুলো তার ভাইয়ের গোডউন থেকে নেওয়া হয়নি। কোথায় থেকে নেওয়া হয়েছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেটা আমার জানা নেই। প্রতিহিংসামূলক আমার ভাইকে ফাঁসানোর জন্য নাম বলতে পারে।

আরপি/এসএইচ ০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top