রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

নারী দিয়ে পরিকল্পিতভাবে প্রতারণা চক্রের গ্রেফতার ৫


প্রকাশিত:
৫ জুন ২০২২ ০৯:৫৬

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২২:১৮

ছবি: গ্রেফতারকৃত আসামীরা

রাজশাহীতে পরিকল্পিতভাবে নারী দিয়ে প্রতারণা চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (৪ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েল।

এর আগে, শুক্রবার (৩ জুন) বিকেল সোয়া ৪টার দিকে নগরীর রাজপাড়া থানার ডিঙ্গাডোবা ব্যাংক কলোনী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় বিভিন্ন মডেলের ৫টি মোবাইল ফোন ও নগদ ১০ হাজার টাকা জব্দ করা হয়েছে।

গ্রেফতাররা হলেন— নগরীর রাজপাড়া থানার ডিঙ্গাডোবা নিমতলা ঘোষমহল এলাকার আব্দুল মমিনের ছেলে মুন্না (৩৫), মুন্নার স্ত্রী হানিফা খাতুন (৩১), মৃত আতাহার আলীর ছেলে কবির হোসেন ওরফে খিচ্চু (৩৩), ডিঙ্গাডোবা ব্যাংক কলোনীর মশিউর রহমানের ছেলে মনি (২৭), কর্ণহার থানার ডাংগের হাট এলাকার মৃত দুলাল ওরফে শাহিন শাহর স্ত্রী ফরিদা বেগম (৪০)।

আরেফিন জুয়েল জানান, গত ২৬ মে আবু বক্কর ওরফে বাক্কার নামের ভাংড়ি ব্যবসায়ীকে ০১৭৬৩৬৮২০৩৯ নম্বর থেকে হানিফা খাতুন ফোন করেন। তার স্বামী ওষুধ কোম্পানিতে চাকুরি করে জানিয়ে তার ভাড়া বাসায় থাকা ২/৩টি নষ্ট ফ্যান, ১টি পুরাতন সোফাসেট এবং অপ্রয়োজনীয় কিছু কাগজপত্র কেনার জন্য আসতে বলেন।

ওই নারীর কথা সরল মনে বিশ্বাস করে বাক্কার একাই ডিঙ্গাডোবা ব্যাংক কলোনীর গোলজার হোসেন লেনের ওই বাসায় পৌঁছান। মোবাইল ফোনে যোগাযোগ করলে ওই নারী এসে তাকে নিয়ে বাড়ির নিচ তলার একটি রুমে বসান। কিছুক্ষণের মধ্যে ৩ ছেলে ও এক মেয়ে রুমে প্রবেশ করার সঙ্গে সঙ্গে হানিফা খাতুন তার পরিহিত সালোয়ার কামিজ খুলে ব্রা ও পেন্টি পরা অবস্থায় তাকে জড়িয়ে ধরে। অন্যরা ভিকটিমের কাপড়-চোপড় খুলে উলঙ্গ অবস্থায় মহিলার সাথে নগ্ন স্থির ছবি ও ভিডিও করে। তারা এসব ছবি ও ভিডিও ইন্টারনেটে ছেড়ে তার মানহানীরও হুমকি দেয়। স্ত্রী-সন্তানকে দেখানোর ভয় দেখিয়ে নগদ ৩ লাখ টাকা মুক্তিপণ ও চাঁদা দাবি করে।

এসময় মান সম্মান বাঁচানোর তাগিদে আকুতি মিনতি করতে থাকলে ভিকটিমের কাছে থাকা নগদ ৪ হাজার টাকা ছিনিয়ে নেয়। চড় থাপ্পড় মেরে প্রাণনাশের হুমকি দিলে হাত-পা ধরে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বেরিয়ে আসেন। পরদিন সকালে ধার করে মুক্তিপণ ও চাঁদার ৩০ হাজার টাকা পরিশোধ করলেও তারা ছবি ও ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে আরও টাকা দাবি করেন।

বাক্কার শুক্রবার (৩ জুন) বেলা ১১টায় মহানগর গোয়েন্দা অফিসে এসে এ বিষয়ে অভিযোগ দেন ও বিস্তারিত জানান। পরে ডিবি পুলিশের এক টিম শুক্রবার বিকেলে ডিঙ্গাডোবা ব্যাংক কলোনী এলাকার ওই বাসায় অভিযান পরিচালনা করেন।

উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েল আরও জানান, অভিযানকালে ওই বাসা থেকে ৫ প্রতারককে গ্রেফতার করা হয়। এছাড়াও ভয়ভীতি ও প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ৩৪ হাজার টাকার মধ্য হতে ১০ হাজার টাকা এবং প্রতারণার কাজে ব্যবহৃত পাঁচটি বিভিন্ন মডেলের মোবাইল ফোন জব্দ করা হয়।

আসামিদের বিরুদ্ধে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top