রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯

সয়াবিনকাণ্ড: তিন বিক্রেতাকে জরিমানা, একটি সিলগালা


প্রকাশিত:
১৪ মে ২০২২ ১৭:৩৪

আপডেট:
২৮ মে ২০২২ ০৭:২১

ছবি: অভিযান

রাজশাহীতে পৃথক অভিযোগে তিন বিক্রেতাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সয়াবিন তেলের মূল্য কারসাজি ও অবৈধভাবে মজুদ রাখার অভিযোগে তাদের মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (১৪ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বোয়ালিয়া ও রাজপাড়া থানায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এছাড়াও সয়াবিনের মূল্য তালিকা না থাকা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রি করায় একটি দোকান সিলগালা করে বন্ধ করা হয়েছে।

প্রতিষ্ঠানটির রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বিষয়টি নিশ্চিত করেছেন। হাসান আল মারুফ জানান, ভোজ্যতেল গোডাউনে মজুদ রেখে তেলের দাম বাড়ানো, কৃত্রিম সংকট সৃষ্টিসহ নানা অনিয়ম রোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান অব্যাহত রয়েছে।

শনিবার গোপন সংবাদের ভিত্তিতে সহকারী পরিচালক হাসান আল মারুফের নেতৃত্বে বোতলজাত সয়াবিন তেল মজুদ রাখার অপরাধে নগরীর মুক্তমঞ্চ এলাকার উম্মেদ আলি অ্যান্ড সন্সকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ৯৫ লিটার বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করে উপস্থিত ভোক্তাদের মাঝে এমআরপি মূল্যে বিক্রয় করা হয়।

এছাড়াও বোতলজাত সয়াবিন তেল মজুদ রাখা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রি করায় তেরখাদিয়া বাজারের সানোয়ার ভ্যারাইটি স্টোরকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উদ্ধারকৃত ৪৫ লিটার বোতলজাত সয়াবিন তেল উপস্থিত ভোক্তাদের মাঝে এমআরপি মূল্যে বিক্রয় করা হয়।

এদিকে রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারীর নেতৃত্বে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রি করায় নগরীর রামচন্দ্রপুরের আশিক স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও খোলা সয়াবিন তেলের মূল্য তালিকা না থাকা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রি করায় নগরীর ডিঙ্গাডোবা ব্যাংক কলোনির হাবিব স্টোরকে সাময়িকভাবে সিলগালা করে বন্ধ করা হয়েছে।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top