রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

নগরীতে ইমো হ্যাকিং চক্রের আটক তিন


প্রকাশিত:
১০ অক্টোবর ২০২১ ২৩:৪১

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০২:৪৭

ছবি: আটককৃত আসামীরা

রাজশাহীতে ইমো হ্যাকিং চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব। শনিবার দিবাগত রাতে মহানগরীর চন্দ্রিমা থানাধীন চন্দ্রিমা আবাসিক এলাকা থেকে র‌্যাব-৫ এর একটি দল তাদের আটক করে। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আরো তিনজন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। 

আটককৃতরা হলেন, নাটোরের লালপুর থানার বিলমারিয়া এলাকার মৃত সামাদ বিশ্বাসের ছেলে শাকিব বিশ্বাস (১৯), মমিনপুর এলাকার জাফর আলীর ছেলে মেহেদী আলী (২১) ও রাজশাহীর হরিরামপুর এলাকার আলম হোসেনের ছেলে আল আমিন(২০)। রোববার দুপুরে র‌্যাবের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার রাত পৌনে ২টা থেকে সাড়ে ৩ টা পর্যন্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব রাজশাহী মহানগীর চন্দ্রিমা থানাধীন চন্দ্রিমা আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে।

এসময় সামাজিক যোগাযোগ মাধ্যম ইমো হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় ইমো হ্যাকিং এর আলামতসহ তিনজনকে আটক করা হয়। এসময় ২১ টি মোবাইল ফোন, ৪৯ টি সিমকার্ড, ৪ টি মেমোরী কার্ড, ২ টি ল্যাপটপ, ১ টি ক্যামেরা, ২ টি ব্লুটুথ মাউস, ৩ টি চার্জার, ১ টি টেলিফোন, ১ টি সিসি ক্যামেরা ও নগদ ৪৫ হাজার  টাকা উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানায় যে, পলাতক তিনজন আসামীসহ তারা দীর্ঘদিন ধরে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ইমো ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়। এ ঘটনায় রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলেও র‌্যাব জানায়।

 

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top