রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

ভোট বর্জন করলেন গোদাগাড়ী পৌর নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী জান্নাতুন ফেরদাউস


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২১ ১৮:২৪

আপডেট:
৭ অক্টোবর ২০২১ ১৮:৫১

ফাইল ছবি

রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার উপ- নির্বাচনের মেয়র পদে ভোট বয়কট করেছে গোদাগাড়ী পৌরসভার প্রয়াত মেয়র মনিরুল ইসলাম বাবুর সহধর্মিণী। নারিকেল গাছ প্রতীকের প্রার্থী জান্নাতুল ফেরদাউসের। বেলা পৌনে ১২ টায় ফেসবুক লাইভে এসে তা জানানা। ভোরে লুট পাটেরও অভিযোগ করেন তিনি।

লাইভে তিনি জানান- নমিনেশন পেপার জমা দেওয়ার পর থেকে হয়রানি ও পেরেশানির শিকার হয়েছি। প্রতীক পাওয়ার পরে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে টাঙ্গিয়ে ছিলাম।

সেই ব্যানার ফেস্টুন দিনের বেলা থাকলেও রাতে থাকে না। সব ছিড়ে ফেলা হয়। আওয়ামী লীগের প্রার্থী অয়েজ উদ্দিন বিশ্বাসের ক্যাডার বাহিনী দিয়ে ছেড়া হয়। এসব ব্যনার ফেস্টুন পুকুরে ও নদীতে তারা ফেলে দেয়।

তিনি আরও বলেন- এই বিষয়গুলো নিয়ে পুলিশ, নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তারা জেলা নির্বাচন কর্মকর্তাকে জানাতে বলে। এমন ভাবে আমি হয়রানি ও পেরেশানির সম্মক্ষীন হয়েছে।

কেউ সহাযোগিতা করেন নি। আমার মাইক (প্রচারণা মাইকিং) করতে বাঁধা দেওয়া হয়েছে। মারধর করা হয়েছে এবং আমার সপরিবারে মেরে ফেরার হুমকি দেওয়া হয়েছে। আমাকে প্রতিটি কাজে বাঁধা দেওয়া হয়েছে। রাতে প্রতিটি ছেলে কর্মীর বাড়িতে গিয়ে পুলিশ তল্লাশি করেছে।

আজ (৭ অক্টোবর) সকাল বেলা আমার কর্মীদের নিয়ে গেছি কেন্দ্রে। প্রতিটি ওয়ার্ডে এজেন্ট দিয়ে পাঠিয়েছি। এক থেকে নয় নম্বর ওয়ার্ডে ১৬টি কেন্দ্র। আমার কোন এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি। আমি স্ব-শরিরে গেছি ওখানকার স্থানীয় আওয়ামী লীগের ক্যাডার শাহিন, জামরুল, কমিশনারের লোকজন হামলা চালিয়েছে। আমার এজেন্টকে ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়েছে।

প্রার্থী জান্নাতুল ফেরদাউস আরো জানান- আমি সব জায়গায় ঘুরে দেখেছি- এই ভোট সুষ্ঠ হচ্ছে না, এক তরফা ভোট হচ্ছে। এই ভোট আমি মানি না, মানবো না। আমি এর বিচার চাই। আমি এই ভোট বয়কোট করছি।

প্রসঙ্গত, গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। গোদাগাড়ী পৌরসভার ১৬ টি কেন্দ্রে ইভিএমএ ভোট গ্রহণ চলছে।

 

 

 

আরপি  / আইএইচ


বিষয়: নির্বাচন


আপনার মূল্যবান মতামত দিন:

Top