রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

বাঘায় গ্রামে গ্রামে মানুষের সর্দি কাশি, আগ্রহ নেই করোনা পরীক্ষায়


প্রকাশিত:
১ জুলাই ২০২১ ২৩:৪৮

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০২:৩৫

প্রতীকী ছবি

রাজশাহীর বাঘায় মহামারী করোনা ভাইরাসে অনেক মানুষ আক্রান্ত হয়েছে। করোনায় কয়েকজনের মৃত্যুও হয়েছে। উপজেলার গ্রামের পর গ্রামের মানুষের মাঝে দেখা দিয়েছে সর্দি, কাশি ও গলা ব্যথা। করোনাই হতে পারে এই ভয়ে মানুষ করোনার এনটিজেন টেস্ট করাতে আগ্রহী হচ্ছে না। করোনা বিষয়টি গোপন রাখতে অনেকে বাড়িতে চিকিৎসা নিচ্ছে। এক কথায় উপজেলার লোকজন ন্বাস্থবিধি মানতে উদাসীন। এতে চিকিৎসকসহ সচেতনমহল উদ্বিগ্ন। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে থেকে লোকজনকে করোনা পরীক্ষার জন্য উদ্বুদ্ধ করা হচ্ছে।

উপজেলায় গত ২৪ ঘন্টায় ৪১ জনের পরীক্ষা করে আক্রান্ত পাওয়া গেছে ১৫ জন। গত বছরের ৬ এপ্রিল থেকে বুধবার (৩০ জুন) পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৪৫৪ জন। আক্রান্তের সংখ্যা ৩৯১ জন। মারা গেছে ৬ জন। সূত্র জানায় উপজেলায় ৪০ বছরের উর্দ্ধে মানুষ রয়েছে প্রায় ৮০ হাজারের বেশি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আহমেদ বলেন, উপজেলায় দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আমরা অনুভব করছি প্রায় গ্রামে সর্দি কাশি দেখা দিয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে করোনা পরীক্ষাসহ সকল চিকিৎসা ব্যবস্থা রয়েছে। করোনা টেস্ট তবুও আগ্রহ হচ্ছে না মানুষ।

তিনি আরো বলেন, বেশী মানুষকে করোনা পরীক্ষার আওতায় আনা গেলে সফলতা আসবে। এ বিষয়ে আতঙ্কিত না হয়ে সচেতন, স্বাস্থ্যবিধি মেনে সকলকে মাস্ক পরিধান করা, প্রয়োজন ছাড়া কোনভাবেই ঘরের বাইরে না আসার নির্দেশ দেয়া হচ্ছে।

 

 

আরপি/এসআর-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top