রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে দুই ভাইয়ের শরীরে মিলল ‘টাপেন্টাডল’


প্রকাশিত:
৮ জুন ২০২১ ০০:০৩

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০২:৪৮

ছবি: সংগৃহীত

রাজশাহীতে ভারতীয় নেশার ট্যাবলেট বিক্রির সময় দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের দেহ তল্লাশি করে ২১৬ টি ভারতীয় নেশার ট্যাবলেট ‘টাপেন্টাডল’ জব্দ করা হয়। সোমবার (৭ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজাহারুল ইসলাম।

এর আগে রোববার (৬ জুন) সন্ধ্যা ৭টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বহির্বিভাগের দক্ষিণ পাশ থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- নগরীর রাজপাড়া থানার রামেক হাসপাতাল সাব-ডিপো কোয়ার্টার্সে কর্মরত মো. মকসেদ আলীর ছেলে মো. হামিম (২৭) ও মো. ফারুক (৩০)।

ঘটনা সম্পর্কে ওসি মাজাহারুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা ৭টার দিকে অভিযান চালিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বহির্বিভাগের দক্ষিণ পাশে মাইক্রোস্ট্যান্ডের ছাপড়া ঘরের ভেতর থেকে দুই ভাইকে আটক করা হয়। এসম তাদের কাছ থেকে ২১৬ পিস ‘টাপেন্টাডল’ ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটকদের বিরুদ্ধে মাদক দ্রব্য আইনে মামলা দিয়ে সোমবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ব্যথানাশক হিসেবে ব্যবহৃত ‘টাপেন্টাডল’ জাতীয় ওষুধকে মাদকদ্রব্য হিসেবে ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সরকার। মাদকসেবীরা এ জাতীয় ওষুধকে মাদকের বিকল্প হিসেবে ব্যবহার করায় একে ‘খ’ শ্রেণির মাদকদ্রব্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আরপি / এমবি-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top