রাজশাহী রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

‘জয় বাংলা’ স্বর্ণপদক পেলেন পবার ওসি রেজাউল


প্রকাশিত:
২৫ অক্টোবর ২০১৯ ০৭:১২

আপডেট:
১৯ মে ২০২৪ ২০:৪৪

ছবি: পবা থানার ওসি রেজাউল হাসান

আরএমপির পবা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) রেজাউল হাসান আইন-শৃঙ্খলা রক্ষা ও মানব কল্যানে বিশেষ অবদানের জন্য চলতি বছর ‘জয় বাংলা পার্সোনালিটি’ এ্যাওয়ার্ড ও ‘মাদার তেরেসা’ স্বর্ণপদক পেয়েছেন।

বেশকিছু ভাল কাজের জন্য পবা থানা অফিসার্স ইনচার্জ রেজাউল হাসান এলাকাবাসীর কাছে প্রশংসিত হচ্ছেন।উচ্ছেদ করেছেন নওহাটা বাজারের ভিতরের রাস্তার ওপরের অবৈধ সবজির দোকান।এতদিন এই রাস্তাগুলো ময়লা আবর্জনায় নোংরা থাকলেও বর্তমানে অনেকটায় ভাল। এছাড়াও থানা চত্বরের ভিতরের জামে মসজিদের পরিবর্তন করেছেন তিনি।

সম্প্রতি ঢাকার কবিতা ক্যাফেতে এই এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট আপিল বিভাগ বিজ্ঞ বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া, বরেণ্য ভাষা সৈনিকরেজাউল করিম, অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, ভিসি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় অধ্যাপক ডঃ মোঃ মাহবুর রহমান।
 

এবিষয়ে ওসি রেজাউল হাসান বলেন,  ‘ইচ্ছাই সকল কাজের প্রেরণা। নিজেকে মানুষের কাছে জাহির করা বা বাহবা পাওয়ার জন্য নয়। যেকোন ভাল কাজ বা ধর্মীয় কাজ মানুষের আত্মার শান্তির খোরাক জোগায়। আর দেয় আত্মার আত্মতুষ্টি, ও মনের প্রশান্তি। আমি থানাতে যোগদানের পর দেখতে পেলাম পবা থানা জামে মসজিদটি পবা থানার ৪ তলা বিশিষ্ট বিশাল বিল্ডিং এর পাশে বড্ড বেমানান। পূর্বের মসজিদ দিয়ে টপটপ করে বৃষ্টির পানি পড়তো। মাথা নিচু করে মসজিদে প্রবেশ করতে হতো। ধূলাবালিতে মসজিদের ভেতরে নামাজ পড়তে কষ্ট হতো। তাই নিজের পেশাগত জীবনের বাহিরেও নৈতিক দায়িত্ববোধ, ধর্মীয় মূল্যবোধ ও ওপারের কথা চিন্তা করে মসজিদের কাজে হাত দিয়েছিলাম।

 

তিনি আরও বলেন, আমার ওসি তদন্ত আজাদসহ সকল অফিসার আমাকে প্রেরণা দিয়েছিল। এখন মসজিদটির শুধু বাহ্যিক সৌন্দর্যই নয়, মসজিদের অভ্যান্তরের মনরোম পরিবেশ ও ৪ টি এসির সু-শীতল বাতাসে মুসল্লীগণ মনের প্রশান্তিতে স্রষ্টার কাছে প্রার্থনা করেন। আমি থাকবো না, একজন মুসলমান হিসাবে নিজের প্রতি দায়িত্ববোধ থেকেই মসজিদটি সাজিয়েছি।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top