রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


দেশজুড়ে এক হাজার বিঘা জমিতে ফার্মিং পদ্ধতিতে রেশম চাষ


প্রকাশিত:
২৬ নভেম্বর ২০২০ ০৩:১১

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২২:২২

প্রতীকী ছবি

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, এক হাজার বিঘা জমিতে ফার্মিং পদ্ধতিতে রেশম চাষ করা হবে। এসব জমিতে রেশম চাষে রেশম চাষিদের সরকারিভাবে সহায়তা প্রদান করা হবে।সেইসাথে সরকার রেশম শিল্পের সম্প্রসারণ ও উন্নয়নে সমন্বিত পরিকল্পনা প্রণয়ন করছে বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন ‘রেশম শিল্প এবং রেশম চাষিদের উন্নয়ন করাই বর্তমান সরকারের মূল লক্ষ্য। এ প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে নতুন এক হাজার বিঘা জমিতে ফার্মিং পদ্ধতিতে রেশম চাষ সম্প্রসারণ, রেশম গুটি ক্রয়, রেশম চাষিদের উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জামাদি প্রদানে আর্থিক সহায়তা প্রদান করা হবে। এ পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে রেশম চাষিদের জীবনমান উন্নয়ন করা সম্ভব হবে।’

আজ বুধবার (২৫ নভেম্বর ২০২০) সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালনা পর্ষদের ষষ্ঠ সভায় তিনি এসব কথা বলেন।

এক হাজার বিঘা জমিতে ফার্মিং পদ্ধতিতে রেশম চাষ সংবাদের তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ রেশম বোর্ডের জনসংযোগ কর্মকর্তা সুমন ঠাকুর।

সভায় সংসদ সদস্য ও পরিচালনা পর্ষদের জ্যেষ্ঠ ভাইস-চেয়ারম্যান ফজলে হোসেন বাদশা, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, রাজশাহীর বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস.এম.সেলিম রেজা, বাংলাদেশ রেশম বোর্ডের চেয়ারম্যান আবদুল হাকিমসহ সংশ্লিষ্ট অংশীজন উপস্থিত ছিলেন।

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top