রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


টি-২০ ক্রিকেটে নজির গড়লেন ব্রাভো


প্রকাশিত:
২৮ আগস্ট ২০২০ ১৫:২১

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১১:১৬

ছবি: সংগৃহিত

গত মঙ্গলবার (২৫ আগস্ট) টেস্ট ক্রিকেটে ৬০০ উইকেটের মালিক হয়ে রেকর্ড গড়েছিলেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। এরপর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বাইশ গজে ফের তৈরি হল ইতিহাস।

এবার রেকর্ড তৈরি করলেন ডোয়েন ব্রাভো। বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-২০ ক্রিকেটে ৫০০ উইকেটের মালিক হয়ে গেলেন ক্যারিবিয়ান তারকা।করোনা আতঙ্ক কাটিয়ে শুরু হয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। আর সেখানেই ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সি গায়ে খেলছেন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার।

করোনা মহামারীও যে তার চেনা ছন্দ কেড়ে নিতে পারেনি, বাইশ গজে নেমে ফের তা প্রমাণ করে দিলেন ব্রাভো। সেন্ট লুকিয়া জকসের বিরুদ্ধেই টি-২০ ক্রিকেটে ৫০০তম উইকেটটি তুলে নেন তিনি।

গত বুধবার ৯২৬ আগস্ট) নিজের প্রথম ওভারে ওপেনার কর্নওয়ালের উইকেটটি নিতেই তৈরি হয় নতুন ইতিহাস। যা এর আগে বিশ্বের কোনও বোলার পারেননি। ৪৫৯টি টি-২০ ম্যাচ খেলে এই মাইলফলক ছুঁলেন ব্রাভো। একই সঙ্গে সিপিএলে ১০০টি উইকেটও নেওয়া হয়ে গেল তার।

টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ উইকেট প্রাপকের তালিকায় ব্রাভোর পর দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। ২৯৫টি ম্যাচে তার সংগ্রহ ৩৯০টি উইকেট। ৩৩৯ টি ম্যাচ খেলে ৩৮৩টি উইকেট ঝুলিতে ভরে তিন নম্বরে ব্রাভোরই সতীর্থ।

 

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top