রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


বাঘা বাঘা ক্লাবদের ঘোল খাইয়ে পা হড়কাল পঁচা শামুকে


প্রকাশিত:
২২ জুলাই ২০২০ ১৬:৫৮

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০২:১০

ছবি: সংগৃহিত

পরপর দুই ম্যাচে দুই শীর্ষস্থানীয় ক্লাবকে নিজেদের ঘরের মাঠে ডেকে পরাজয়ের স্বাদ দিয়েছে আর্সেনাল। সেই তারাই আবার পরের ম্যাচে হেরে গেল অবনমনের হাত থেকে বাঁচার জন্য লড়তে থাকা ক্লাবের বিরুদ্ধে। বড় ক্লাবদের ঘোল খাইয়ে পঁচা শামুকে পা কাঁটার নজিরই দেখাল মাইকেল আর্টেটার দল।

মঙ্গলবার রাতে অ্যাস্টন ভিলার মাঠে খেলতে গিয়ে ০-১ গোলে হেরে গেছে আর্সেনাল। অথচ তারাই নিজেদের আগের দুই ম্যাচে লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে ২-১ এবং টেবিলের দুই নম্বরে থাকা ম্যানচেস্টার সিটিকে হারিয়েছিল ২-০ গোলের ব্যবধানে। কিন্তু এই সুখযাত্রা বেশি লম্বা হলো না অ্যাস্টনের কাছে হেরে যাওয়ায়।

এ পরাজয়ের ফলে ইউরোপা লিগের টিকিট পাওয়া আরও কঠিন হয়ে গেল আর্সেনালের। পয়েন্ট টেবিলের ১০ নম্বরে নেমে গেছে তারা। লিগের ৩৭ ম্যাচ শেষে আর্সেনালের সংগ্রহ ৫৩ পয়েন্ট। অন্যদিকে দারুণ জয় পাওয়া অ্যাস্টন ভিলা সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে লড়ছে অবনমন এড়াতে।

দুই দলের মুখোমুখি লড়াইয়ে স্বাভাবিকভাবেই বল দখলের লড়াইয়ে অনেক এগিয়ে ছিল আর্সেনাল। কিন্তু ঠিক বড় দলের মতো করে আক্রমণ সাজাতে পারেনি তারা। ম্যাচের পুরো ৯০ মিনিটে একটি শটও তারা রাখতে পারেনি গোলমুখে। ছয়বার ছোট-বড় আক্রমণে উঠলেও, প্রতিটি ছিল নিষ্ফলা।

অন্যদিকে নিজেদের ঘরে মাঠে উজ্জীবিত ফুটবল খেলা অ্যাস্টন ভিলা গোল পেয়ে যায় ২৭ মিনিটেই। টাইরন মিঙ্গসের কর্নার থেকে ডান পায়ের জোরালো ভলিতে জালের ঠিকানা খুঁজে নেন ত্রেজেগে। তাদের সামনে সুযোগ এসেছিল দ্বিতীয়ার্ধেও। কিন্তু সেটি কাজে লাগাতে না পারায়, ১-০ গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

 

আরপি / এমবি-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top