রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


হাফিজ–ওয়াহাবসহ পাকিস্তানের ৭ ক্রিকেটারের করোনা পজিটিভ


প্রকাশিত:
২৪ জুন ২০২০ ০৩:৫১

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ১৩:২৪

ছবি: সংগৃহীত

এ কোন বিপদে পড়ল পাকিস্তান! আর মাত্র কয়েকদিন পরই ইংল্যান্ডে উড়াল দেয়ার কথা দলটির। এরই মধ্যে একের পর এক আসছে করোনা পজিটিভের সংবাদ। সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে, ইংল্যান্ড সফরের স্কোয়াডের তিন ক্রিকেটার-শাদাব খান, হায়দার আলি আর হারিস রউফ করোনা পজিটিভ।

আজ তাতে যোগ হলো আরও ৭টি নাম। এবার করোনা পজিটিভ হিসেবে ধরা পড়েছেন ফাখর জামান, মোহাম্মদ হাসনাইন, কাশিফ ভাট্টি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ এবং ইমরান খান। অর্থাৎ এখন পর্যন্ত পাকিস্তান স্কোয়াডের ২৯ সদস্যের মধ্যে ১০ জনই করোনা পজিটিভ হলেন।

সেই সঙ্গে পিসিবি আরও জানিয়েছে, দলের একজন সাপোর্ট স্টাফও করোনা আক্রান্ত হয়েছেন। তার মানে সফর শুরুর আগেই পাকিস্তান শিবির হয়ে গেছে হাসপাতাল। বলা যায়, ইংল্যান্ড সফর নিয়ে বড় ধরনের অনিশ্চয়তা তৈরি হয়ে গেল।

মাত্র এক সপ্তাহ পরই তিন ম্যাচের টেস্ট এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলার জন্য ইংল্যান্ডে রওয়ানা হওয়ার কথা পাকিস্তান ক্রিকেট দলের। করোনা সতর্কতা হিসেবে ৫ সপ্তাহ আগে ইংল্যান্ডে পা রাখার পরিকল্পনা তাদের।

কেননা সেখানে গিয়ে আবার দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকতে হবে। পিসিবি থেকে বলে দেয়া হয়েছে, কোনো খেলোয়াড় পরিবারের কোনো সদস্যকে সঙ্গে করে নিয়ে যেতে পারবে না।

এত বিধি নিষেধ দিয়ে যে সফরটি এগিয়ে নেয়ার চেষ্টা, তার আগে বড়সড় ধাক্কাই খেল পাকিস্তান। এখন পর্যন্ত ১০ জন আক্রান্ত, সামনে এই সংখ্যাটা আরও বাড়তেও পারে। সেক্ষেত্রে দল সাজানোই কঠিন হয়ে পড়বে সফরকারিদের।

এর আগে ইংল্যান্ড সফরের দল ঘোষণা করার আগেই নিজেদের নাম প্রত্যাহার করে নেন মোহাম্মদ আমির এবং হারিস সোহেল। এমতাবস্থায় বড় সংকটেই পড়ে গেল পাকিস্তান দল।

 

আরপি/ডিজে

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top