রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১


বিশ্রামে লিটন, নেতৃত্ব মিরাজের কাঁধে


প্রকাশিত:
২৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৩

আপডেট:
২৩ মে ২০২৪ ০৪:০৩

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ মাথায় রেখে কোনো দলই বাড়তি ঝুঁকি নিচ্ছে না দ্বিপাক্ষিক সিরিজগুলোতে। তাই তো নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে খেলা হচ্ছে না লিটন দাসের। এ টাইগার ক্যাপ্টেন চেয়েছেন বিশ্রাম। বিসিবিকে জানিয়েছেন, তার নিজেকে তৈরির জন্য সময় দরকার। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ না খেলাার ইচ্ছে প্রকাশ করেছেন লিটন।

শনিবার দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের পর অস্বস্তি বোধ করেছেন তামিম ইকবালও। শেষ ম্যাচ খেলা নিয়ে আছে সংশয় দেশ সেরা ওপেনারের। পরপর ২ ম্যাচ খেলা পেসার মোস্তাফিজুর রহমানকেও বিশ্রাম দেয়া হতে পারে। সব মিলিয়ে আগামী পরশু ২৬ সেপ্টেম্বর শেষ ম্যাচে টিম বাংলাদেশ স্কোয়াডে পরিবর্তনের বিষয়টি প্রায় নিশ্চিত। বিসিবির সর্বোচ্চ দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, মঙ্গলবার একাদশে থাকছেন না লিটন দাস। তামিম ইকবালেরও না খেলার সম্ভাবনা বেশি।

যদি তাই হয়, তাহলে খুব প্রাসঙ্গিকভাবেই প্রশ্ন উঠেছে, শেষ ম্যাচে নেতৃত্ব দেবেন কে? ২৬ সেপ্টেম্বরের খেলায় টিম বাংলাদেশের ক্যাপ্টেন কে? খোঁজ নিয়ে জানা গেছে, কিউইদের সাথে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মেহেদি হাসান মিরাজের অধিনায়কত্ব করার সম্ভাবনা বেশি। যদিও কেউ মুখ ফুটে তা বলতে রাজি নন। তবে বোর্ডের উচ্চ পর্যাযের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, মিরাজই ক্যাপ্টেন্সি করবেন। যদিও শেষ ম্যাচে মুশফিকুর রহিমকেও হয়ত খেলতে দেখা যাবে।

আজ রোববার সকালে শোনা যাচ্ছিল, সাকিব আল হাসানও খেলতে পারেন; কিন্তু রাতে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, নাহ! সাকিব খেলবেন না। তবে মুশফিক ও মিরাজ এবং তাসকিন, শরিফুলের অন্তত একজন মঙ্গলবার একাদশে থাকবেন এবং মিরাজই হয়ত অধিনায়কত্ব করবেন।

এদিকে নির্বাচকদের সাথে কথা বলে জানা গেছে, তামিম আর লিটন দুজন না খেললেও নতুন করে আর কাউকে ডাকার সম্ভাবনা নেই। কারণ, জাকির হাসান ও এনামুল হক বিজয় আছেন ১৫ জনের দলে। তাদের দুজনকেই হয়ত একাদশে দেখা যেতে পারে। অন্তত একজন বিশেষ করে জাকির হাসানের খেলার সম্ভাবনা খুব বেশি।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top