রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


অবসর কাণ্ডের পর অধিনায়কত্ব ছাড়লেন তামিম


প্রকাশিত:
৪ আগস্ট ২০২৩ ০৪:৪৯

আপডেট:
৪ আগস্ট ২০২৩ ০৪:৫৬

ছবি: সংগৃহীত

তামিম ইকবালের অবসর কাণ্ডের পর পেরিয়ে গিয়েছে প্রায় এক মাস। সিদ্ধান্ত প্রত্যাহার করে ছুটিতে গিয়েছিলেন টাইগার ওয়ানডে অধিনায়ক। এরপর চিকিৎসার জন্য লন্ডনে যান, সেখান থেকে ফিরে এসেছেন দেশসেরা ওপেনার। তবে যাওয়ার আগে তামিম বলেছিলেন, দেশে ফিরেই বিসিবির সঙ্গে আলোচনায় বসবেন। গত ৩১ জুলাই দেশে ফেরা তামিম কবে বৈঠকে বসবেন, সেটাই জানা যাচ্ছিল না। অবশেষে আজ বৈঠকে বসেছে দুই পক্ষ। বিসিবি সভাপতির বাসায় অনুষ্ঠিত বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হন তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনার জানান আজকে থেকে বাংলাদেশ দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৩ আগস্ট) রাত ৮ টায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় শুরু হয় বৈঠক।

এর আগে সন্ধ্যা ৭ টা ৪৩ মিনিটে বিসিবি প্রধানের বাসায় আসেন তামিম ইকবাল। ওয়ানডে অধিনায়কের আগে সেখানে যান ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। এ ছাড়া বিসিবির অন্যান্য কর্মকর্তারাও এই বৈঠকে উপস্থিত থাকেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠকের পর তামিম বলেন, ‘দলের স্বার্থে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছি। এখন ভালো খেলায় মনোযোগ দেবো। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। উনাকে পুরো ব্যাপারটা জানিয়েছি। উনি আমার ব্যাপারটা বুঝেছেন। এরপরই আমি সিদ্ধান্ত নিয়েছি। ’

অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেওয়ার পর খেলায় মনোযোগী হওয়ার কথাও জানান তামিম। সেই সঙ্গে এশিয়া কাপে থাকছেন না তামিম। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। মূলত তামিমের ইনজুরির কারণেই এশিয়া কাপের দলে থাকবেন না তিনি।

 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top