রাজশাহী বুধবার, ২২শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১


মেসি জাদুতে দারুণ জয় পেল বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা


প্রকাশিত:
২৪ মার্চ ২০২৩ ১৮:৪৩

আপডেট:
২২ মে ২০২৪ ২৩:২৮

ছবি: সংগৃহীত

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর এটিই মেসি-ডি মারিয়াদের প্রথম ম্যাচ। তবে বুয়েনস আয়ার্সের এস্তাদিও মনুমেন্টাল স্টেডিয়ামে উপস্থিত প্রায় ৮৪ হাজার দর্শকের মুখ দেখে মনে হয়েছে, পানামার বিপক্ষে এই ম্যাচের ফল তাদের কাছে কোনো বিষয়ই না। কেননা ম্যাচটি যে তাদের সুযোগ করে দিয়েছিল দেশের জাতীয় বীরদের অভিবাদন জানানোর জন্য।

বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় শুরু হওয়া ম্যাচে পানামার বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। দলের হয়ে গোল দুইটি করেছেন থিয়াগো আলমাদা ও লিওনেল মেসি।

পেশাদার ক্যারিয়ারে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে এটি মেসির ৮০০তম গোল। সবচেয়ে বেশি ৮৩০ গোল করে এই তালিকার শীর্ষে আছেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

এদিকে কাতার বিশ্বকাপের ফাইনালে খেলা শুরুর একাদশ নিয়েই আজ মাঠে নেমেছিল লিওনেল স্ক্যালোনির দল। যার ফলস্বরূপ ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রাখে মেসি-ডি মারিয়ারা। তবে একচেটিয়া আক্রমণ করেও সুবিধা করতে পারেনি আলবিসেলেস্তেরা। প্রথমার্ধে গোলের উদ্দেশ্যে ১০টি শট নেয়া দলটির কেবল দুটি শট ছিল লক্ষ্যে।

বিরতির পর সময় পার হলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। সবশেষ ৭৮তম মিনিটে ডেডলক ভাঙতে সক্ষম হয় তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মেসির বাঁকানো ফ্রি কিক পানামার পোস্টে লেগে ফিরলে লিয়ান্দ্রো পারেদেস ভলি করতে গিয়ে পারেননি। পাশেই দাঁড়ানো থিয়াগো আলমাদা বাঁ পায়ের শটে দলের হয়ে প্রথম গোল করেন।

এরপর নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে রেকর্ড গড়ার গোলটি করেন মেসি। এর আগে তার দুইটি ফ্রি কিক পোস্টে লেগে ফিরে এলেও, এবার আর ব্যর্থ হননি তিনি। দারুণ এক বাঁকানো শটে রক্ষণ দেয়ালের ওপর দিয়ে নিশানা খুঁজে নেন এলএমটেন। যার মধ্য দিয়েই জয়টাও নিশ্চিত হয়ে যায় আলবিসেলেস্তেদের।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top