রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


তানভীর আঘাতে প্রথম ওভারেই সাজঘরে সল্ট


প্রকাশিত:
১৪ মার্চ ২০২৩ ২৩:১৪

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৩:০১

ছবি: সংগৃহীত

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। লক্ষ্য এবার ইংলিশদের হোয়াইটওয়াশের লজ্জায় ফেলার। মিরপুরে এমন এক সহজ সমীকরণের লড়াইয়ে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় স্বাগতিকরা।

ওপেনার লিটন কুমার দাসের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করেছে সাকিব আল হাসানের দল। মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফিরেছেন ইংলিশ ওপেনার ফিল সল্ট।

বাংলাদেশে প্রিমিয়ার লিগ (বিপিএল) এর এবারের আসরের দুর্দান্ত পারফরম্যান্স করে নজর কেড়েছিলেন তানভীর ইসলাম। আজ মিরপুরে জাতীয় দলের হয়ে অভিষিক্ত হয়েই প্রথম ওভারে আঘাত হানেন এই বাঁহাতি স্পিনার। ইনিংসের প্রথম ওভারেই বল হাতে এসে সফরকারী শিবিরের ওপেনার সল্টকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১ ওভারে এক উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ৭ রান।

এর আগে ব্যাট করতে নেমে পাওয়ার প্লের প্রথম দুই ওভারে উড়ন্ত সূচনা করে দুই টাইগার ওপেনার। স্যাম কারান ও ক্রিস ওকসের করা দুই ওভারে বিনা উইকেটে ১৯ রান তুলে লিটন দাস ও রনি তালুকদার। তৃতীয় ওভারে বল করতে আসা লেগ স্পিনার আদিল রশিদ দুই টাইগার ব্যাটারকে তার ঘূর্ণিতে জাদুতে কিছুটা অস্বস্তিতে ফেলেন।

চতুর্থ ওভারে আবারও নতুন বোলারের হাতে বল তুলে দেন ইংলিশ অধিনায়ক। পেসার জফরা আর্চারের করা ওভারে এক চারে ৮ রান তুলেন লিটন দাস। আদিল রশিদের করা পঞ্চম অভারেও সাবলীল ব্যাটিং করতে থাকে লিটন ও রনি।

পাওয়ার প্লে শেষে ৬ ওভারে বিনা উইকেটে ৪৬ রান তুলেছে বাংলাদেশ। তবে ইনিংসের অষ্টম ওভারে ব্যক্তিগত ২৪ রান করে আদিল রশিদের বলে তারই হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ওপেনার রনি তালুকদার।

দ্বিতীয় উইকেট জুটিতে শান্ত ও লিটন দেখেশুনে খেলতে থাকে টাইগাররা। ১৩তম ওভারে সিরিজের প্রথম অর্ধশতকের দেখা পেয়ে যান লিটন। বাঁহাতি ব্যাটার নাজমুল শান্তকে নিয়ে ইংলিশ বোলারদের উপর চড়াও হন টাইগার ওপেনার। আগের দুই ম্যাচে ছন্দহীন এ ডানহাতি ব্যাটার নিজের সরূপে ফিরেছেন।

তার বিধ্বংসী ৫৭ বলে ৭৩ রানের ইনিংসে বড় সংগ্রহের ভীত পেয়ে যায় টাইগাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ পায় বাংলাদেশ।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top