রাজশাহী সোমবার, ৬ই ফেব্রুয়ারি ২০২৩, ২৫শে মাঘ ১৪২৯


কাতার বিশ্বকাপ: ছিনতাইয়ের শিকার ব্রাজিলের কোচ


প্রকাশিত:
২৫ ডিসেম্বর ২০২২ ১৬:৩১

আপডেট:
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৪৫

ফাইল ছবি

কাতার বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জয়ের মিশনে গিয়েছিল ব্রাজিল। গ্রুপ পর্বে উড়ন্ত সূচনা করেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় নেইমার জুনিয়ররা। বিশ্বকাপ ব্যর্থতার পর সেলেসাওদের দায়িত্ব থেকে সরে দাঁড়ান কোচ তিতে। তবে এবার ঘটল চমকে দেওয়ার মতো ঘটনা। সদ্য সাবেক এই ব্রাজিলিয়ান কোচ ছিনতাইয়ের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘ও গ্লোবো’ জানিয়েছেন, “গতকাল রিওতে নিজ এলাকা দিয়ে হেঁটে যাওয়ার সময় ছিনতাইকারীর কবলে পড়েন তিতে। ঐসময় তার সাথে থাকা একটি চেইন ছিনতাই হয়। পালিয়ে যাওয়ার সময় ছিনতাইকারী তাকে কাতারে ব্রাজিলের অতি খারাপ পারফরমেন্সের জন্য গালমন্দ করেছে বলে জানিয়েছেন তিতে।”

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছেন, “সকালে নিজের স্ত্রীকে নিয়ে রাস্তায় হাঁটতে বেড়িয়েছিলেন তিতে। ঐসময় তারা দেখতে পান ছিনতাইকারী তাদের প্রতিবেশীর বাগানে চেইন দিয়ে বেঁধে রাখা সাইকেল চুরি করার চেষ্টা করছিল। সেই সময় তিতে বাধা দিতে গেলে শারীরিক ভাবে হেনস্তার শিকার হন। তিতেকে বাঁচাতে এগিয়ে আসেন তাঁর স্ত্রী। অবস্থা বেগতিক দেখে চোর তিতের গলার চেইন নিয়ে পালিয়ে যায়।”

৬১ বছর বয়সী এই সাবেক ব্রাজিলীয় পেশাদার ফুটবলার ২০১৬ সাল থেকে সেলেসাও জাতীয় দলের কোচ ছিলেন। তিনি ব্রাজিলকে ২০১৮ সালে কোপা আমেরিকা শিরোপার স্বাদ এনে দেন। কিন্তু ২০২২ সালে তার দল আর্জেন্টিনার কাছে ফাইনালে ১-০ গোলে হেরে রানার্স আপ হয়েছিল। সেই ব্যর্থতার তিক্ত স্বাদকে উপেক্ষিত করে অন্যতম ফেভারিট দল হয়েই মিশন হেক্সা পূরণে কাতারে এসেছিলেন তিতে শিষ্যরা। কিন্তু কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে পেনাল্টি শুটআউটে ব্রাজিলের পরাজয় ঘটে। সেই হারের পর, পরাজয়ের সকল দায় মাথায় নিয়ে কোচের পদ থেকে ইস্তফা দেন তিনি। এর আগেও রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল রাউন্ড অতিক্রম করতে ব্যর্থ হয়েছিল নেইমাররা।

ব্রাজিল জাতীয় দলের জন্য এখন নতুন কোচের খোঁজ করা হচ্ছে। রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তির পর এএস রোমার কোচ হোসে মরিনহোকেও এই পদের জন্য সম্ভাব্য তালিকায় রাখা হয়েছে বলে ‘গ্লোবো’ মারফত জানা গেছে।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top