রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯


মেসি-নেইমারদের বাতিল হওয়া ম্যাচটি খেলতে নির্দেশ


প্রকাশিত:
১০ মে ২০২২ ১৭:৩০

আপডেট:
১০ মে ২০২২ ১৭:৩০

ছবি: সংগৃহীত

গত বছরের সেপ্টেম্বরে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ চলাকালীন ইংল্যান্ড ফেরত চার আর্জেন্টাইন ফুটবলার কোয়ারেন্টাইনের নিয়ম না মেনেই মাঠে নামেন। ফলে ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষের হস্তক্ষেপে স্থগিত হয় ম্যাচ। পরে ফিফার কাছে আপিল করে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

সোমবার ফিফার আপিল কমিটি দুই দলের আপিলগুলো পর্যালোচনা করে ম্যাচটি পুনরায় খেলার নির্দেশ দিয়েছে। সেইসঙ্গে দুই পক্ষকেই ৫০ হাজার সুইস ফ্রাঁ করে জরিমানাও করা হয়েছে।

ফিফার পক্ষ এক বিবৃতি বলা হয়েছে, ‘দুই দলের পক্ষ থেকে যে সব অভিযোগ এবং প্রমাণপত্র দেয়া হয়েছে, সে সব পর্যালোচনা করার পর ফিফার আপিল কমিটি সিদ্ধান্ত নিয়েছে দুই দলের মধ্যে ম্যাচটি আবার অনুষ্ঠিত হবে এবং ম্যাচ স্থগিত করার কারণে দুই দলকেই ৫০ হাজার সুইস ফ্রাঁ করে জরিমানা করা হলো।’

তবে ম্যাচটি এখনও হবে কিনা সেটা নিয়ে রয়েছে ধোঁয়াশা। কারণ বাতিল হওয়া ম্যাচটি ব্রাজিল পরে আবার খেলতে চাইলেও আর্জেন্টিনা খেলতে অস্বীকৃতি জানায়। এ ম্যাচ নিয়ে পূর্ণ তদন্তের পর ফিফা ডিসিপ্লিনারি কমিটি সিদ্ধান্ত নেয় এ বছরের ২২ সেপ্টেম্বর ম্যাচটি পুনরায় অনুষ্ঠিত হবে । কিন্তু এতে বাধ সাধে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। আর্জেন্টিনা দল জানায় ফিফার এই সিদ্ধান্তের বিরুদ্ধে সর্বোচ্চ ক্রীড়া আদালতে আপিল করবে তারা।

তাই এক কথায় ইচ্ছা না থাকলেও ব্রাজিলের বিপক্ষে ফিফার নির্দেশনা মেনে মাঠে নামতে হবে মেসিদের। তবে এ ম্যাচ হোক বা না হোক বিশ্বকাপের আগে মেসি-নেইমারদের লড়াই দেখতে পাবে বিশ্ব।

চলতি বছরের জুনে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। আগামী ১১ জুন বিশ্বের অন্যতম সেরা দুই দলের লড়াইটা হবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। এদিকে লাতিন আমেরিকা অঞ্চল থেকে এরইমধ্যে ব্রাজিল-আর্জেন্টিনা দুই দলই কাতার বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top