রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


বাফুফে-কিংস দ্বন্দ্ব চরমে


প্রকাশিত:
২৬ ডিসেম্বর ২০২১ ১৬:৫৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১০:৪৮

ফাইল ছবি

দেশের শীর্ষ ক্লাব বসুন্ধরা কিংস ও ফুটবল নিয়ন্ত্রক সংস্থা বাফুফের মধ্যে স্নায়ুযুদ্ধ চলছে। ফেডারেশন কাপ উপলক্ষে দুই পক্ষ অনেকটা মুখোমুখি অবস্থানে। এরই পরিপ্রেক্ষিতে কিংসের সভাপতি ইমরুল হাসানকে একটি চিঠি দিয়েছে বাফুফে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কমলাপুর স্টেডিয়ামে বসুন্ধরা কিংস খেলতে অস্বীকৃতি জানিয়েছিল আগেই। সেই কমলাপুর স্টেডিয়ামে শেষ পর্যন্ত ফেডারেশন কাপ আয়োজন করছে ফুটবল ফেডারেশন। এজন্য খেলা শুরুর ২৪ ঘণ্টা আগে কিংস বাফুফেকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে জানায় তারা টুর্নামেন্টে খেলবে না। এই চিঠি দেওয়ার পর গণমাধ্যমে কিংসের না খেলার কারণ ব্যাখ্যা করার সময় কিংসের সভাপতি ইমরুল হাসান ফেডারেশন কাপের ফরম্যাট ত্রুটিসহ ঘরোয়া ফুটবলে ফেডারেশনের অনিয়ম ও পক্ষপাত নিয়ে প্রশ্ন তোলেন।

কিংসের সভাপতির পাশাপাশি তিনি ফেডারেশনের অন্যতম সহ-সভাপতি। ফেডারেশনের সহ-সভাপতি হয়ে তার সেই বক্তব্য ছিল সাংঘর্ষিক। বিষয়টি শৃঙ্খলা বহির্ভূত মনে হয়েছে বাফুফের কাছে। ইমরুল হাসানের উত্তরের পর বাফুফে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

বাফুফের কার্যনির্বাহী কমিটির কর্মকর্তাদের ফেডারেশন থেকে কারণ দর্শানোর বিষয়টি নতুন নয়। ২০১২ সালের দিকে বাফুফে সহ-সভাপতি আরিফ খান জয়কে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। এরপর জয়কে ফুটবলাঙ্গন থেকে কয়েক মাসের স্থগিতাদেশ দেয় ডিসিপ্লিনারি কমিটি।

 

আরপি/ এমএএইচ-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top