রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


নতুন ড্র’তে পিএসজির মুখোমুখি রিয়াল


প্রকাশিত:
১৪ ডিসেম্বর ২০২১ ০৮:৫১

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৬:২২

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের ড্র নিয়ে ভালোই নাটক দেখালো উয়েফা। টেকনিক্যাল সমস্যায় বাতিল হয়ে যায় প্রথমবারের ড্র। নতুন করে হয়েছে আবার ড্র। যেখানে বদলে গিয়েছে প্রতিপক্ষ।

প্রথমবারের ড্রয়ে পিএসজি পেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডকে। নতুন ড্রয়ে তাদের প্রতিপক্ষ আরও শক্তিশালী রিয়াল মাদ্রিদ। সুইজারল্যান্ডের নিয়নে সোমবার ইউরোপ সেরা প্রতিযোগিতাটির নকআউট পর্বের ড্র অনুষ্ঠিত হয়।

অবশেষে দ্বিতীয়বার ড্র অনুষ্ঠিত হয়ে গেলো। এবার আগের ড্র’য়ের অনেক কিছুই উল্টে গেলো। মেসি-রোনালদো দ্বৈরথ তো হচ্ছেই না। বরং দ্বিতীয় রাউন্ডেই কঠিন পরীক্ষার মুখোমুখি হলো মেসি-নেইমার-এমবাপেরা। কারণ, শেষ ষোলো পার হতে হবে তাদের স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে হারিয়ে। যারা এবারের লা লিগায় রয়েছে দুর্দান্ত ফর্মে।

প্রথম ড্র থেকে শুধু চেলসি এবং লিলে’র সূচিটাই ঠিক থাকলো। বাকিগুলো সব উল্টে গেলো। প্রথম ড্র’তে রিয়ালের প্রতিপক্ষ ছিল বেনফিকা। ম্যানইউ এবং পিএসজি ছিল সেই ড্র’য়ের প্রতিপক্ষ দল। তাতেই সম্ভাবনা তৈরি হয়েছিল মেসি-রোনালদো দ্বৈরথ দেখার।

কিন্তু নতুন ড্র’তে পিএসজি এবং রিয়াল- দুই দলকেই কঠিন বাস্তবতার মুখোমুখি করে দেয়া হলো। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে ওঠার আগেই বিদায় নিতে হবে জায়ান্ট একটি দলকে। চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ সব সময়ই থাকে অপ্রতিরোধ্য।

এবারও যদি তেমনটা হয়, তাহলে মেসি-নেইমার আর এমবাপেকে দিয়ে পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ জেতার যে স্বপ্ন, তা থমকে দাঁড়াবে দ্বিতীয় রাউন্ডেই। না হয় থমকে দাঁড়াবে কার্লো আনচেলত্তির অধীনে রিয়ালের চ্যাম্পিয়ন লিগ ট্রফি পুনরুদ্ধারের স্বপ্ন।

ক্রিশ্চিয়ানো রোনালদোর ম্যানইউ নতুন প্রতিপক্ষ হিসেবে পেয়েছে লা লিগার আরেক কঠিন ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। অবশ্য মাদ্রিদের এই দলটির জন্য ভালোই হলো। প্রথম ড্র’তে তাদের প্রতিপক্ষ ছিল বায়ার্ন মিউনিখ। বায়ার্ন নতুন ড্র’তে প্রতিপক্ষ পেয়েছে আরবি সালজবার্গকে।

পেপ গার্দিওলার ম্যানসিটি প্রথম প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল ভিয়ারিয়ালকে। নতুন প্রতিপক্ষ হিসেবে তারা পেলো পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপিকে।

প্রথম ড্রয়ে রিয়াল পেয়েছিল বেনফিকাকে; তুলনামূলক সহজ প্রতিপক্ষ। এবার কোয়ার্টার ফাইনালে যেতে পার হতে হবে মেসি-নেইমার-এমবাপেদের বাধা।

আগের ড্রয়ে ম্যানইউ পেয়েছিল পিএসজিকে। নতুন ড্রয়ে তাদের প্রতিপক্ষ স্পেনের অ্যাটলেটিকো মাদ্রিদ। লিভারপুল খেলবে ইন্টার মিলানের সঙ্গে। জুভেন্টাসের প্রতিপক্ষ ভিয়ারিয়াল।

শেষ ষোলোয় মুখোমুখি যারা
সালসবুর্ক-বায়ার্ন মিউনিখ, স্পোর্টিং লিসবন-ম্যানচেস্টার সিটি, আয়াক্স-বেনফিকা, চেলসি-লিলি, জুভেন্টাস-ভিয়ারিয়াল, অ্যাটলেটিকো মাদ্রিদ-ম্যানচেস্টার ইউনাইটেড, ইন্টার মিলান-লিভারপুল, পিএসজি-রিয়াল মাদ্রিদ।

 

আরপি/ এমএএইচ-১৫

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top