রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


উপস্থাপকের সাথে তর্কে শোয়েব আখতারের লাইভ টক শো ত্যাগ


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০২১ ০০:১২

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৮:১০

ছবি: সংগৃহীত

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের ধারায় রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। ফলে পাকিস্তানিদের মনমেজাজ এখন অনেকটাই ফুরফুরে। সব মিলিয়ে পাকিস্তানের সাবেক খেলোয়াড়েরাও বেশ হালকা মেজাজেই বিভিন্ন পত্র-পত্রিকা ও টিভি অনুষ্ঠানে বিশেষজ্ঞ মতামত দিচ্ছেন।

তবে এতেই বিপাকে পড়েছেন দেশটির সাবেক তারকা পেসবোলার শোয়েব আখতার। সম্প্রতি পাকিস্তানের পিটিভি’র একটি অনুষ্ঠানে ক্রিকেট বিশ্লেষক হিসেবে গিয়ে উপস্থাপকের সঙ্গে বিরোধের জেরেই অনুষ্ঠান ত্যাগ করেন শোয়েব।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেন পাকিস্তানি ফাস্ট বোলার হারিস রউফ। চার ওভার বোলিং করে মাত্র ২২ রানে তুলে নেন নিউজিল্যান্ডের চারটি উইকেট। ম্যাচসেরার পুরস্কারও পেয়েছেন তিনি। পিটিভি স্পোর্টসের লাইভ অনুষ্ঠানে যথারীতি হারিসের প্রশংসায় পঞ্চমুখ হন শোয়েব।

কিন্তু উপস্থাপক নিয়াজ এ পর্যায়ে থামিয়ে দেন শোয়েবকে। আলোচনায় নিয়ে আসেন শাহিন শাহ আফ্রিদিকে। জানান, আফ্রিদি পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলে আলো ছড়িয়ে মূল দলে জায়গা করে নিয়েছেন। শোয়েবের ব্যাপারটা ভালো লাগেনি। আলোচনায় আবারও তিনি হারিসের প্রসঙ্গ তোলার চেষ্টা করেন।

তিনি জানান, তিনি আফ্রিদির কথা বলছেন না, বলছেন হারিস রউফের কথা। এই সময় নিয়াজ একটা চমকপ্রদ কাণ্ড ঘটিয়ে বসেন। শোয়েবকে লাইভ অনুষ্ঠান ছেড়ে চলে যাওয়ার উপদেশ দেন এ উপস্থাপক, ‘আপনি অতি চালাক এবং অভদ্রের মতো আচরণ করছেন। আপনার উচিত এই অনুষ্ঠান ছেড়ে চলে যাওয়া’ বলেই অনুষ্ঠানে বিজ্ঞাপন বিরতি দেন নিয়াজ।

বিরতির পরে তার সঙ্গে ওই আচরণ করার জন্য নিয়াজকে দুঃখ প্রকাশ করতে বলেন শোয়েব। কিন্তু নিয়াজ দুঃখ প্রকাশ করেননি। এরপরেই শোয়েব সবার কাছে ক্ষমা চেয়ে অনুষ্ঠান ত্যাগ করেন।

পরে টুইটারে নিজের এই সিদ্ধান্তের ব্যাখ্যা দেন শোয়েব, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কিছু ভিডিও যেহেতু ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে, তাই আমার মনে হয় ঘটনাটি খুলে বলা উচিত। নোমান আপত্তিকরভাবে আমাকে অনুষ্ঠান ছেড়ে চলে যেতে বলেছেন। এটি ছিল আমার জন্য খুবই অপমানজনক, বিশেষ করে যখন স্যার ভিভ রিচার্ডস, ডেভিড গাওয়ার এবং আমার সমবয়সী আরও কয়েকজন আমার পাশে বসা।’

উল্লেখ্য, বেশ কয়েক বছর ধরেই টুইটার ও ইউটিউবে সরব শোয়েব আখতার। প্রায়ই নানা মন্তব্য করে আলোচনায় আসেন তিনি। এবার আলোচনায় এলেন নিজ দেশের টিভির লাইভ টক শো অনুষ্ঠান ত্যাগ করে।

এদিকে এই ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছে পিটি টিভি কর্তৃপক্ষ। তাদের স্পোর্টস চ্যানেলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এই বিষয়ে তারা একটি বিবৃতি দিয়েছে। সেখানে তারা বলেছে, গতকাল বুধবার কমিটির প্রথম অধিবেশনে নিয়াজ ও আখতারের মধ্যে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে, তা খতিয়ে দেখা হবে।

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top