রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


মধ্যরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা


প্রকাশিত:
২ আগস্ট ২০২১ ১৭:০০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০০:৩০

অস্ট্রেলিয়ার বিপক্ষে অনেক শর্ত মেনেই মাঠে নামতে হচ্ছে টাইগারদের। শর্ত মানতে গিয়েই বাদ দিতে হয়েছে মুশফিককে। এছাড়া বাংলাদেশ দলে নেই তামিম ও লিটন। এই তিন তারকাকে ছাড়াই গোটা সিরিজ লড়তে হবে মাহমুদউল্লাহকে।

এরপরও স্কোয়াড নিয়ে দুশ্চিন্তায় ছিল বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। কারণ সৌম্য, সাকিব ও মোস্তাফিজের ইনজুরির বিষয়টি ভাবিয়ে তুলেছিল সবাইকে। অবশেষে কাঙ্ক্ষিত স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাও আবার মধ্যরাতে।

রোববার রাত পৌনে ১২টার দিকে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে রাখা হয়েছে ১৭ জনকে।

মূলত জিম্বাবুয়ে সফরে শেষ পর্যন্ত থাকা ক্রিকেটারদেরই রাখা হয়েছে এই দলে।

তামিম, লিটন, মুশফিকের পর বাবার মৃত্যুতে আমিনুল ইসলাম বিপ্লব দল থেকে ছিটকে পড়লে মোসাদ্দেক-মিঠুনদের জিম্বাবুয়ে সফরের জৈব সুরক্ষা বলয়েই রেখে দিয়েছিল বিসিবি। এখন তাদের নিয়েই ঘোষণা করা হলো অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াড।

আগামীকাল (মঙ্গলবার) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মিরপুর শেরেবাংলায় মাঠে গড়াবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। এরপর ৪, ৬, ৭ এবং ৯ আগস্ট বাকি ম্যাচগুলো। সবগুলো ম্যাচই শুরু হবে একই সময়ে ও একই ভেন্যুতে শুরু হবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ স্কোয়াড

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাইম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম।

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার স্কোয়াড

অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, মইসেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড (অধিনায়ক) ও অ্যাডাম জাম্পা।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top