রাজশাহী মঙ্গলবার, ২৭শে জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ ১৪২৮


ডিপিএলের আম্পায়ার ও ম্যাচ রেফারিদের ওপর হামলা


প্রকাশিত:
১৩ জুন ২০২১ ১২:৫১

আপডেট:
২৭ জুলাই ২০২১ ১২:০৭

ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) দুই ম্যাচ পরিচালনাকারী আম্পায়ার ও ম্যাচ রেফারিদের ওপর হামলার ঘটনা ঘটেছে। রোববার সকালে সাভারে যাওয়ার পথে আশুলিয়ায় আম্পায়ারদের মাইক্রোবাসে এ হামলা হয়। ওই মাইক্রোবাসে ছিলেন- দুই ম্যাচ রেফারি দেবব্রত পল ও আদিলসহ আম্পায়ার এবং অন্যান্য ম্যাচ অফিসিয়ালরা।

শুক্রবার আম্পায়ারের সঙ্গে সাকিবের দুর্ব্যহারের ঘটনায় ঘরোয়া লিগে ব্যাপক দুর্নীতি ও স্বজনপ্রীতির বিষয়টি যখন আলোচনায় উঠে আসে তখনই আম্পায়ারদের ওপর এমন হামলার ঘটনা ঘটল।

জানা গেছে, সকালে সাভারের বিকেএসপিতে ডিপিএলের দুটি ম্যাচ হওয়ার কথা ছিল। সেই ম্যাচ পরিচালনার উদ্দেশে রওয়ানা হয়েছিলেন আম্পায়াররা। তাদের মাইক্রোবাস আশুলিয়ায় আসার পর হামলার শিকার হয়। দীর্ঘক্ষণ আটকেও রাখা হয় আম্পায়ারদের বহনকারী গাড়িটিকে।

তবে আম্পায়ারদের গাড়ি হামলার স্বীকারের ঘটনার সত্যতা নিশ্চিত করলেও বিকেএসপির পাবলিক রিলেশন অফিসার আশরাফুলের দাবি, এ হামলা উদ্দেশ্যমূলক নয়। খেলা সংশ্লিষ্ট কেউ জড়িত নন এতে।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘আজ ভোরে ডিইপিজেডের সামনে একটি কারখানায় পোশাক-শ্রমিকদের সঙ্গে ঝামেলা বাঁধে। শ্রমিকরা ওই কারখানায় ইট-পাটকেল মেরে সড়কে প্রতিবন্ধকতার সৃষ্টি করে।এতে বিকেএসপি যাওয়ার পথে যানজটের সৃষ্টি হয়। সেখানে আম্পায়ার ও খেলোয়াড়ের গাড়িও    আটকা পড়ে। ওই সময় শ্রমিকদের ছোড়া ইট এসে আম্পায়ারের গাড়ির কাঁচ ভেঙে দেয়। তাদের ওপর উদ্দেশ্যমূলক কোন হামলার ঘটনা ঘটেনি।’নির্ধারিত সময়ের চেয়ে দেরি করে হলেও আম্পায়াররা অক্ষত অবস্থায় বিকেএসপিতে ফিরেছেন এবং এ মুহূর্তে মাঠে খেলা পরিচালনা করছেন তারা।

বিকেএসপিতে খেলতে যাওয়া একটি দলের সূত্র জানিয়েছে , ‘আশুলিয়ার দিকে আম্পায়দের মাইক্রো বাস আটকে রাখা হয়। ইট-পাটকেলও মারা হয়ছে। মাইক্রোর পেছনের কাচ ভেঙে গেছে। এজন্য খেলা শুরু হতে দেরি হয়েছে। সকাল সাড়ে ৮টায় টস হওয়ার কথা ছিল। কিন্তু ওই ঘটনার পর খেলা আধা ঘণ্টা পিছিয়ে ম্যাচ শুরু হয়েছে।’

আরপি/ এস



আপনার মূল্যবান মতামত দিন:

Top