রাজশাহী শুক্রবার, ১৪ই মে ২০২১, ১লা জ্যৈষ্ঠ ১৪২৮


বেনজেমার দশ মিনিটের জাদুতে শীর্ষে রিয়াল


প্রকাশিত:
২২ এপ্রিল ২০২১ ০৯:২০

আপডেট:
১৪ মে ২০২১ ০৯:০১

ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে স্ট্রাইকার কারিম বেনজেমাই যেন রিয়াল মাদ্রিদের ত্রাতা। ম্যাচের পর ম্যাচ ধরে রিয়ালকে একা হাতে টেনে নিয়েই চলেছেন তিনি। সেটা করলেন বৃহস্পতিবার কাদিজের বিপক্ষেও। তার দশ মিনিটের জাদুতেই ৩-০ গোলের বড় জয় নিয়ে লা লিগার শীর্ষে উঠে এসেছে দলটি।

ম্যাচের আগে বেশ বিপাকেই ছিল রিয়াল। সুপার লিগের ধারণায় অগ্রণী ভুমিকা ছিল তাদের। সে কারণেই কাদিজ সমর্থকদের তোপের মুখে পড়তে হয়েছিল দলটিকে। এরপর ইতিহাসও পক্ষে কথা বলছিল না জিদানের দলের। মৌসুমের প্রথম দেখায় দলটির কাছে ১-০ গোলের হার কপালে জুটেছিল, এর আগে ২০১৬ সালে কোপা দেল রেতে দলটি ৩-১ গোলে জয় পেলেও সেদিন ‘অবৈধ’ দেনিস চেরিশেভকে খেলিয়ে টুর্নামেন্ট থেকেই বিদায় নিতে হয়েছিল। সঙ্গে যোগ করুণ চোট সমস্যাকে, যে কারণে এদিন মাদ্রিদকে নামতে হয়েছিল পাঁচ ডিফেন্ডার নিয়ে।

৩-৪-৩ ছকে শুরু থেকে যথেষ্ট বিবর্ণই ছিল জিদানের দল। যার সুযোগ নিয়ে প্রথম শটটাও করেছিল কাদিজই, যদিও থিবো কোর্তোয়ার কল্যাণে রক্ষা পায় দলটি। এরপর মাঝমাঠের লাগাম ক্রমেই হাতছাড়া হতে থাকে রিয়ালের। এর মধ্যেই পেনাল্টি পায় দলটি। গোল করেন বেনজেমা।

এরপরই যেন ম্যাচে ফিরতে থাকে দলটি। তিন মিনিট পর আবারও বেনজেমার জাদু। তার ক্রসে মাথা ছুঁইয়েই দলের দ্বিতীয় গোলটি করেন আলভারো অদ্রিওজোলা। ৪০ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলের দেখা পান বেনজেমা। ক্যাসেমিরোর ক্রস থেকে গোলটি করেন তিনি। ৩-০ ব্যবধানে এগিয়ে ততক্ষণে জয় নিশ্চিতই হয়ে গেছে দলের।

এই জয়ের পর ৩২ ম্যাচে ২১ জয় ও সাত ড্রয়ে নিয়ে রিয়ালের পয়েন্ট দাঁড়াল ৭০-এ। উঠে এসেছে যুগ্মভাবে শীর্ষেও। এক ম্যাচ কম খেলা অ্যাটলেটিকোরও সমান পয়েন্ট।

আরপি / এমবি-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top