রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


৮ মাসের গর্ভবতী হয়েও তাইকোন্ডোতে সোনার মেডেল জয়


প্রকাশিত:
৯ এপ্রিল ২০২১ ১৪:৫৮

আপডেট:
৯ এপ্রিল ২০২১ ১৪:৫৯

ছবি: সংগৃহীত

মায়েরা পারেন না এমন কোনও কাজ পৃথিবীতে হয় না। যেকোনও অসাধ্য সাধন করতে পারেন একজন মা। আর সেই কথাই প্রমাণ করে দিলেন নাইজেরিয়ার এক অ্যাথলিট। আট মাস গর্ভবতী হয়েও তাইকোন্ডো প্রতিযোগিতায় নামলেন।

শুধু নামলেনই না, জিতলেন সোনার মেডেলও। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। আর এই খবর সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা ওই নারীর কীর্তিকে কুর্নিশও জানিয়েছেন।

খবর অনুযায়ী, সম্প্রতি নাইজেরিয়ায় আয়োজিত হচ্ছে ন্যাশনাল স্পোর্টস ফেস্টিভ্যাল। তাতেই তাইকোন্ডো বিভাগে নেমেছিলেন আমিনাত ইদ্রিস নামে ২৬ বছর বয়সি ওই অ্যাথলিট। তবে অন্যান্যদের মতো তার শারীরিক পরিস্থিতি ছিল না। কারণ তিনি আটমাসের অন্তঃসত্ত্বা। তা সত্ত্বেও মনের জোরে প্রতিযোগিতায় অংশ নেন। তবে শুধু অংশ নেওয়াই নয়, সবাইকে অবাক করে সোনার মেডেলও জিতে নেন। তার টুর্নামেন্টে লড়ার ভিডিওটি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে।

এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে ইদ্রিস জানান, "এটা আমার কাছে খুবই সম্মানের। কয়েকদিন ট্রেনিং করার পরই আমি টুর্নামেন্টে নামার ব্যাপারে মনস্থির করে ফেলি। সোনার মেডেল জিতে তাই খুবই ভাল লাগছে।" ইতিমধ্যে নেটিজেনরাও তার এই লড়াইকে কুর্নিশ জানিয়েছেন। গর্ভবতী হয়েও সোনার মেডেল জেতা, তাও আবার তাইকোন্ডোর মতো খেলায়, সত্যিই অবাক করার মতো ঘটনায়।

আরপি / এমবি-৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top