রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


‘যা ঠিক মনে করেছি বলে দিয়েছি’


প্রকাশিত:
২৩ মার্চ ২০২১ ০১:২৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০২:৫২

ছবি: সংগৃহীত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ইস্যুতে গত দুদিন ধরে আলোচনার ঝড় বয়ে যাচ্ছে ক্রিকেটাঙ্গনে। শনিবার একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে তার ছুটি ও টেস্ট খেলা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তাদের দোষারোপ করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

এর পরই তোলপাড় শুরু হয় দেশের ক্রিকেটাঙ্গনে। দুদিন পর সাকিব জানালেন, বিসিবি ও আকরাম-দুর্জয়কাণ্ড নিয়ে করা মন্তব্য নিয়ে কোনো অনুতাপ নেই তার।

বাংলাদেশের জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক উৎপল শুভ্রকে রোববার রাতে দীর্ঘ সাক্ষাৎকারে এমন বক্তব্য দেন সাকিব। উৎপলের ব্যক্তিগত ওয়েবসাইটে সেই সাক্ষাৎকার প্রকাশ করা হয়েছে।

যেখানে সাকিব বলেন, ‘আমি প্ল্যান করে কিছু বলি না। যা মনে আসে, তা-ই বলি। যা বিশ্বাস করি, তা-ই বলি। যা ঠিক মনে করি, বলে দিয়েছি।’

এতে ক্যারিয়ার নিয়ে সমস্যায় পড়া বা প্রতিক্রিয়ায় কী হতে পারে সেই ভাবনা করেই এসব বলেছেন কি না প্রশ্নে সাকিবের সরাসরি জবাব, ‘কী প্রতিক্রিয়া হবে, এ নিয়ে ভাবি না। আমি চিন্তা করলে বড় চিন্তা করি। আমি যা বলেছি, তাতে তো আমার নিজের কোনো লাভ নাই।

নিজের লাভ তো গাধাও বোঝে। আমি ক্রিকেটের বৃহত্তর স্বার্থে কথাগুলো বলেছি। কারও যখন বলার সাহস নাই তখন আমিই না হয় বললাম। আমার কথাগুলো ভালোভাবে নিলে তা দেশের ক্রিকেটের জন্য মঙ্গল বলে মনে করি। বাংলাদেশের ক্রিকেটের উন্নতির কথা ভাবলে আমি আমার কথায় কোনো সমস্যা দেখি না।’

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top