রাজশাহী শনিবার, ২২শে জুন ২০২৪, ৯ই আষাঢ় ১৪৩১


রাজশাহীতে আ.লীগ নেতাদের মনোনয়ন তোলার হিড়িক পড়েছে


প্রকাশিত:
১৯ নভেম্বর ২০২৩ ১২:১৯

আপডেট:
৬ ডিসেম্বর ২০২৩ ০০:৪৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বিক্রি শুরু হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি দলীয় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
সেই সঙ্গে দলের প্রথম মনোনয়ন ফরমটি শেখ হাসিনা সংগ্রহ করেছেন। এরপরই সারা দেশের দলীয় মনোনয়ন প্রতাশীরা ফরম উত্তোলন শুরু করে।
প্রথম দিনে রাজশাহীর বিভাগের আট জেলার ১৭৬ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে রাজশাহী জেলার ৬টি আসনের বেশ কয়েকজনের মনোনয়ন সংগ্রহ করার খবর পাওয়া গেছ।


জানা গেছে, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটি সদস্য ও রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মীনি আয়েশা আখতার জাহান ডালিয়া।


এছাড়াও এ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ নেতা আক্তারুজ্জামান আক্তার।
রাজশাহী-২ (সদর) আসন থেকে এখন পর্যন্ত একজনের মনোনয়ন ফরম সংগ্রহ করা খবর পাওয়া গেছে। এ আসন থেকে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। তিনি অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।


রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান এমপি আয়েন উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী।
অপরদিকে, রাজশাহী-৪ (বাগমারা) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। তার পক্ষে মনোনয়ন উত্তোলন করেছেন ছেলে এহতেসামুল হক তমাল। রোববার নিজে উপস্থিত থেকে মনোনয়ন ফরম জমা দিবেন বলে জানিয়েছেন সংসদ এনামুল হক।


এছাড়াও এ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ। রোববার মনোনয়ন ফরম জমা দিবেন বলে জানিয়েছেন তিনি। এছাড়াও এ আসন থেকে এ্যাডভোটেক ইব্রাহীম হোসেন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। রোববার জমা দিবেন বলেও তিনি জানান।
রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য প্রফেসর ডা. মুনসুর রহমান। শনিবার দুপুরে তার পক্ষে মনোনয়ন উত্তোলন করেন এমপি মুনসুরের একান্ত সহকারি ফয়সাল আহমেদ।

এছাড়াও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন রাজশাহী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবাইদুর রহমান।
রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। আগামী সোমবার তিনি মনোনয়ন ফরম জমা দিবেন। এছাড়াও এ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক এমপি রায়হানুল হক রায়হান। তিনিও সোমবার মনোনয়ন ফরম জমা দিবেন বলে জানিয়েছেন।
দলীয় মনোনয়নের ফরম বিক্রির প্রথম দিনে এক হাজার ৭৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে দলটির আয় হয়েছে ৫ কোটি ৩৭ লাখ টাকা।
আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সূত্র সূত্র জানায়, মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে সর্বোচ্চ ফরম বিক্রি হয়েছে ঢাকা বিভাগে। এই বিভাগ থেকে ২১৪ জন দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ফরম বিক্রি হয়েছে চট্টগ্রাম বিভাগে। এই বিভাগ থেকে ২০১ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
এ ছাড়া রাজশাহী বিভাগ থেকে ১৭৬ জন, খুলনা বিভাগ থেকে ১২৫, রংপুর বিভাগ থেকে ১০৯, ময়মনসিংহ বিভাগ থেকে ১০৫, বরিশাল বিভাগ থেকে ৭৫ এবং সিলেট বিভাগ থেকে ৫৫ জন নেতা আওয়ামী লীগের দলীয় ফরম সংগ্রহ করেছেন।
এ ছাড়া অনলাইনে বিভিন্ন বিভাগ থেকে ১৪টি মনোনয়ন ফরম কিনেছেন নেতারা। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা।

 

আরপি/ আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top