রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বিএনপি নিজেরাই নিজেদের আন্দোলনকে ভন্ডুল করেছে: কাদের


প্রকাশিত:
৫ নভেম্বর ২০২৩ ১৮:৪১

আপডেট:
২ মে ২০২৪ ১৬:৫৪

ফাইল ছবি

আওয়ামী লীগকে খাদে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই খাদে পড়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি নিজেরাই নিজেদের আন্দোলনকে ভন্ডুল করেছে।

রোববার (৫ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: ভবন নির্মানের দাবিতে জাবি’র আইবিএ শিক্ষার্থীদের ক্লাস বর্জন

কাদের বলেন, আন্দোলন নিজেরা করছে, নিজেদের আন্দোলন নিজেরাই ভন্ডুল করছে। সেদিন তারা নিজেরাই নিজেদের আন্দোলন বন্ধ করেছে। আমাদের ফাঁদে ফেলতে গিয়ে নিজেরা ফাঁদে পড়েছে। বিএনপি নিজেরাই পরিস্থিতি অস্থির করে আমাদের নাম দিচ্ছে বিদেশিদের কাছে। নানা নাটক করছেন তারা। নাটকের পরিচালক তারেক রহমান।

ওবায়দুল কাদের বলেন, যে বড় নেতারা আটক হয়েছে, তারা একজনও কি দায় এড়াতে পারবে? পুলিশ হত্যা থেকে শুরু করে সাংবাদিকদের ওপর আক্রমণ। পুলিশের ওপর আক্রমণ, বাস পুড়িয়ে হেলপার মারা, হাসপাতালে গিয়ে হামলা চালানো- এসব দায় মির্জা ফখরুলসহ কেউ কি এড়াতে পারে? যদি বিচারের কাঠগড়ায় তাদের দাঁড় করানো হয়, একজনও এড়াতে পারবে না। নেতাদের নির্দেশে এসব অপকর্ম হয়েছে, সন্ত্রাস হয়েছে। কানাডার আদালত যথাযথই বলেছে, এটি একটি সন্ত্রাসী সংগঠন।

তিনি বলেন, আমীর খসরু আওয়ামী লীগকে কখনো বঙ্গোপসাগরে ফেলে দেন, কখনো কর্ণফুলীতে ফেলে দেন, আবার কখনো বুড়িগঙ্গায় ফেলে দেন; এখন নিজে কোথায় গেছেন? খবরই নেই।

আওয়ামী লীগে সাধারণ সম্পাদক বলেন, গত ২৮ অক্টোবর তারা যে নাটক সাজিয়েছিল, আপনারাই বলুন, এই দল কী না করতে পারে। তারা সেদিন নাটক সাজিয়েছে, সেদিন সরকারের পতন হবে। সরকারের পতনের জন্য বাইডেনের ভুয়া উপদেষ্টা এখানে এনেছে। বাইডেন তো দূরে থাক, তার বাড়ি সিরাগঞ্জের উল্লাপাড়া!

আরও পড়ুন: রিজভীকে গ্রেফতার না করার কারণ কি, জানালেন কাদের

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমদ মন্নাফি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আরপি/এসআর-২২



আপনার মূল্যবান মতামত দিন:

Top