রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


আওয়ামী লীগ ষড়যন্ত্র ও হত্যার রাজনীতি করে না: কাদের


প্রকাশিত:
২১ আগস্ট ২০২৩ ২২:৪৭

আপডেট:
১৭ জুন ২০২৪ ০৩:৩০

ফাইল ছবি

আওয়ামী লীগ ষড়যন্ত্র ও হত্যার রাজনীতি করে না বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২১ আগস্ট) গ্রেনেড হামলার ১৯তম বার্ষিকীতে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা ও স্মরণসভায় এই দাবি করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ষড়যন্ত্র ও হত্যার রাজনীতি করে না। বরং শিকার হয়। আজকে বিএনপি নেতারা বিদেশিদের বলে- আওয়ামী লীগ জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করতে চায়। এতিমের টাকা আত্মসাতের মামলায় খালেদা জিয়ার জেল হয়েছে। শেখ হাসিনার উদারতায় তিনি এখন বাইরে আছেন। হাওয়া ভবন থেকে তৎকালীন যুবরাজ তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার নির্দেশ দিয়েছিল। এখন কাপুরুষের মতো বিদেশে পলাতক। তিনি অর্থপাচারকারী, ২১ আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড।

আরও পড়ুন: বিভিন্ন এলাকায় ৬০ কি.মি. বেগে ঝড়ো বৃষ্টির পূর্বাভাস

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় সন্ত্রাসবিরোধী সমাবেশের জন্য একটি ট্রাকে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছিল। সেখানে বোমা হামলায় নিহত হন ২৪ জন। হামলার মূল লক্ষ্য ছিলেন তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেতাকর্মীদের তৈরি মানবঢালে সেদিন প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুকন্যা।

বর্বরোচিত ওই হামলার ১৯ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার লড়াই থেকে বিএনপি ও তার দোসররা এখনও সরে যায়নি। বাংলাদেশের পতাকাকে উড্ডীন রাখতে এবং মুক্তিযুদ্ধের আদর্শ সমুন্নত রাখতে বিএনপিসহ তাদের দোসরদের প্রতিরোধ করতে হবে। রাজপথের আন্দোলনের এদের পরাজিত করতে হবে। নির্বাচনী লড়াইয়েও তাদের পরাজিত ও প্রতিহত করতে হবে। এই দেশ তারা চায় না। তাদের দেশ পাকিস্তান, তাদের দেশ আফগানিস্তান। এদেশ তাদের নয়।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top