রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


ওয়াশিংটন শুধু বাংলাদেশের ক্ষেত্রেই নিষেধাজ্ঞা দেয়: কাদের


প্রকাশিত:
১৩ আগস্ট ২০২৩ ০৫:৪২

আপডেট:
১৭ জুন ২০২৪ ০৩:২৮

ছবি: সংগৃহীত

পৃথিবীর কোনো দেশেই ওয়াশিংটন হস্তক্ষেপ করতে পারে না, শুধু বাংলাদেশের ক্ষেত্রেই তারা নিষেধাজ্ঞা দেয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১২ আগস্ট) বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্বাচিপের উদ্যোগে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেছেন, পৃথিবীর কোনো দেশেই ওয়াশিংটন হস্তক্ষেপ করতে পারে না। শুধুমাত্র বাংলাদেশে পান থেকে চুন খসলেই আমাদেরকে নিষেধাজ্ঞা দেবে। চুন থেকে পান খসলেই ভিসানীতি দেবে। এমন হুমকি-ধমকি দেয়।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল আর বিএনপির লাফালাফি করে এটার (নিষেধাজ্ঞা) সুবিধা নেওয়ার চেষ্টা করে। দেশের উন্নয়নে তারা প্রশংসা করতে পারে না।

তিনি বলেন, গণতন্ত্র আছে বলেই উন্নয়নের মুখ দেখছে বাংলাদেশ। বিএনপি দেশের উন্নয়নে প্রশংসা করতে পারে না। সকল ক্ষমতার মালিক আল্লাহ সেখানে বিএনপি কিভাবে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের উন্নয়নের বিএনপির অন্তরজ্বালা। পরাজয়ের ভয়ে বিএনপির এক দফা খাদে পড়ে মরণ যন্ত্রণায় ছটফট করছে। বিএনপির সমাবেশে নেতাকর্মীদের সংখ্যা কমে গেছে, তাদের মিছিল সমাবেশে দৈর্ঘ্য বেড়েছে প্রস্থ কমেছে।

ওবায়দুল কাদের বলেন, কোথাও প্রশ্নের সম্মুখীন হচ্ছে না, কি অপরাধ আওয়ামী লীগের কি অপরাধ গণতন্ত্রের। গণতন্ত্র আছে বলেই উন্নয়নের মুখ দেখছে বাংলাদেশ।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বিএনপিকে প্রতিপক্ষভাবে আর তারা আওয়ামী লীগকে শত্রুভাবে সেটার যাত্রা শুরু করেছিল ২১ আগস্ট। ১৫ আগস্ট কিংবা একুশে আগস্টসহ সকল হত্যাকাণ্ড এবং ষড়যন্ত্রের মাস্টারমাইন্ড জিয়া পরিবার সদস্যরা।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি জানে নির্বাচনে তাদের কি দশা হবে। এই মুহূর্তে নির্বাচন হলে এদেশের ৭০ ভাগ ভোট শেখ হাসিনাকে দেবে। যেকোনো সংকট কিংবা সমস্যায় শেখ হাসিনার প্রতি আস্থা রাখার প্রতি সারাদেশের মানুষের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

খালেদা জিয়ার জন্মবার্ষিকী ৬ বার হয় কি করে এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট কিভাবে তার জন্মদিন হয়।

কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার, পার্লামেন্ট বিলুপ্তি, শেখ হাসিনার পদত্যাগসহ বিএনপির কোনো দাবি মেনে নেওয়া হবে না, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে মন চাইলে নির্বাচনে আসবেন না হয় যা মন চায় তা করেন।

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top