রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


‘বঙ্গবন্ধুর আদর্শের প্রতিটি মানুষই স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক’


প্রকাশিত:
২০ মার্চ ২০২৩ ০৫:২৬

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ২১:২৮

ছবি: আলোচনা সভা

বঙ্গবন্ধুর আদর্শের প্রতিটি মানুষই দেশরত্ন শেখ হাসিনার এই স্মার্ট বাংলাদেশ গড়ার একেক জন সৈনিক বলে মন্তব্য করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

রোববার (১৯ মার্চ) বিকেলে রাজশাহী শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আসাদ এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে সেন্টার ফর পিপলস্ এন্ড পলিসি ‘স্মার্ট বাংলাদেশ: বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

আসাদুজ্জামান আসাদ বলেন, অগণিত মানুষের রক্তের বিনিময়ে এদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শূণ্য হাতে দেশ গঠনের কাজ শুরু করেন। চরম সংকটে থাকা সদ্য স্বাধীন প্রিয় বাংলাদেশকে নিয়ে তিনি ভেবেছিলেন হৃদয় দিয়ে। তার দুরদর্শী চিন্তা আর সুদক্ষ পরিকল্পনায় এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। বছরের পর বছর অধিকার বঞ্চিত মানুষ নতুন করে বাঁচার স্বপ্ন দেখছিল। মানুষ খুঁজে পাচ্ছিল সুখের ঠিকানা।

তিনি আরও বলেন, সমৃদ্ধ এক নতুন বাংলাদেশ গড়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছিলেন জাতির পিতা। ঠিক তখনই ঘাতকের দল, স্বাধীনতা বিরোধী চক্র স্বপরিবারের হত্যা করে বঙ্গবন্ধুকে। জাতির পিতার শাহাদাত বরণের পর বাংলাদেশ বিরোধী ঐ চক্র মনে করেছিল আর এগোবে না এই দেশ, ঘটেছিলও তাই। নব জাগরণে এগিয়ে যাওয়া বাংলাদেশ থমকে দাঁড়িয়েছিল সেদিন। থেমে গিয়েছিল এ দেশের এগিয়ে চলার গতি।

প্রধানমন্ত্রীর প্রসঙ্গ টেনে আসাদ বলেন, বছরের পর বছর এ দেশের অগ্রগতি থমকে থাকার পর দেশ পরিচালনার দ্বায়িত্ব পান দেশরত্ন শেখ হাসিনা। তিনি তার যোগ্যতা, দক্ষতা আর সুদুরপ্রসারী দৃষ্টিভঙ্গি দিয়ে নতুন এক বাংলাদেশ গড়তে মনোনিবেশ করলেন। দেশের মানুষের ভাগ্যন্নোয়নে তার যে ভাবনা আর নিরলস পরিশ্রম তার সুফল আজ পাচ্ছেন দেশবাসী। আজকের যে দুর্দান্ত গতিতে এগিয়ে চলা বাংলাদেশ দেশরত্ন শেখ হাসিনার দক্ষতা আর দেশপ্রেমেরই ফসল। জননেত্রী শেখ হাসিনা ধমকে দাঁড়ানো এক বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

আওয়ামী লীগ নেতা আসাদ বলেন, রাজনৈতিক কারণে মুখে প্রকাশ করতে না পারলেও বিরোধী রাজনৈতিক পক্ষও আজ দেশের উন্নয়নের কথা স্বীকার করেন। আজকের ডিজিটাল বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের মডেল। সমৃদ্ধ বাংলাদেশ বিশ্বের অনেক দেশের কাছেই এখন অনুকরণীয়।

শেখ হাসিনা এবারে ঘোষণা দিয়েছেন স্মার্ট বাংলাদেশের। এই ঘোষণার বাস্তবায়নের জন্য যা যা দরকার সবই তিনি এরই মধ্যে শুরু করেছেন। আমরা দেশরত্ন শেখ হাসিনার সাহসী নেতৃত্বে গড়ে তুলব স্মার্ট বাংলাদেশ। এজন্য বঙ্গবন্ধুর আদর্শের প্রতিটি মানুষকে ঐক্যবদ্ধ থেকে নিজ নিজ মেধা ও শ্রম দেয়ার আহবানও জানান তিনি।

সেন্টার ফর পিপলস্ অ্যান্ড পলিসির সভাপতি হাসিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুলতান মাহমুদ রানা, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুজ্জামান শফিক। 

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top