রাজশাহী শনিবার, ২রা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০


ভারতের কাছে যা যা চাওয়া হয়েছে, তার সবটাই পেয়েছি: কাদের


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২২ ০৪:৩৮

আপডেট:
২ মার্চ ২০২৪ ১৩:০৯

সংগৃহিত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সংকট মোকাবিলায় দেশের জনগণকে বাঁচাতে বন্ধুপ্রতিম দেশ ভারতের কাছে যা যা চাওয়া হয়েছে, তার সবটাই পেয়েছি, এটাই সবচেয়ে বড় কথা।

বুধবার সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোটার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিএনপি সব সময় না পাওয়ার হতাশায় ভুগে, অন্যদিকে আওয়ামী লীগের কোনো হতাশা নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বড় বড় কথা বলা বিএনপিকে মানায় না, যারা তাদের শাসনামলে দেশের স্বার্থের কথা বলতে ভুলে যায় তাদের সম্পর্কে কিছু বলার প্রয়োজন আছে বলে মনে হয় না।

এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ একটি রাজনৈতিক দল হিসেবে অন্য কোনো রাজনৈতিক দলকে ভাঙার কাজ করে না, দল ভাঙার কাজ করেছিল সামরিক শাসকরা।

বিএনপির নিজেদের দলেই গণতন্ত্র নেই, তারা কীভাবে দেশের গণতন্ত্রের কথা বলে এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের আরও বলেন, জনগণের সম্পৃক্ততাই হচ্ছে আন্দোলন, কিন্তু বিএনপির আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই, তাদের আন্দোলন নেতাকর্মীদের নিয়ে।

বিএনপি নেতাকর্মীদের নিয়ে আন্দোলনে সহিংস উপাদানের পাশাপাশি সাম্প্রদায়িকতাও যুক্ত থাকে, কাজেই সরকার জনগণের নিরাপত্তায় এসব সহিংসতা প্রতিহত করতে প্রস্তুত বলেও জানান ওবায়দুল কাদের।

বিএসআরএফ এর সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে সংলাপে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মাসউদুল হক।

 

আরপি/এসএইচ ০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top