রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


‘প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করতে বিএনপির এখনো লজ্জা হয় না’


প্রকাশিত:
২৭ জুলাই ২০২২ ০৭:০৩

আপডেট:
২ মে ২০২৪ ১৭:৩৬

ছবি: রাজশাহী পোস্ট

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করতে বিএনপির এখনো লজ্জা হয় না।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে নাটোরের বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাগাতিপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগ এই সম্মেলনের আয়োজন করে। শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘চারঘাটে বসবাসকারী রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ নিতান্তই একটা গন্ডমুর্খ। পড়াশোনা বলতে তার কিছু নাই, বাংলা ভাষা শুদ্ধ করে বলতে পারে না। সেই গন্ডমুর্খ আমাদের নেত্রীকে নিয়ে কটুক্তি করেছে, কত বড় সাহস। আমাদের নেত্রীকে নিয়ে আর যদি এরকম কটুক্তি করা হয়, আওয়ামী লীগের নেতাকর্মীরা তার জিভ টেনে ছিড়ে দেবে।’

তিনি আরও বলেন, ‘ ইতোমধ্যে আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে রাজশাহীর আদালতে মামলা হয়ে গেছে। গতকাল (সোমবার) আমরা বিক্ষোভ মিছিল করেছি। এটি শুধু আবু সাঈদ চাঁদ নয়, এটা বিএনপির মধ্যে যে মানসিকতা, হিংসা, ক্ষোভ, বিদ্বেষ-তারই বহিঃপ্রকাশ চাঁদের মুখ দিয়ে বেড়িয়েছে।

শেখ হাসিনা শুধু বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ নেই উল্লেখ করে রাসিক মেয়র বলেন, তিনি এখন বিশ্ব দরবারে। জি-৮, জি-৭ এর মতো শিল্প উন্নত বড় বড় গোষ্ঠী ও দেশ শেখ হাসিনাকে তাদের কাতারে নিয়ে ফটো তোলেন। সেটা আমরা দেখেছি সবাই। শেখ হাসিনা বিদেশ গেলেই প্রশংসিত হন, পুরস্কৃত হন, তাকে মানবতার মা বলা হয়।

তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে মেয়র লিটন বলেন, অতীতে আওয়ামী লীগ যখন নিরেপক্ষ তত্ত্বাবধায়ক সরকার দাবি করেছিল, তখন বিএনপি বলেছিল, ‘পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নেই।’ সেই বিএনপি এখন এসে বলছে, ‘নিরপেক্ষ র্নিদলীয় তত্ত্বাবধায়ক সরকার না হলে আমরা আলোচনাতেও যাব না, চা খেতেও যাব না, ইসির সঙ্গেও বসবো না, নির্বাচনেও যাব না।’

‘এতো শর্ত দিয়ে আপনারা নির্বাচনে আসবেন, সেই শর্ত আমাদের মেনে নিতে হবে, আমরা কি আপনাদের মতো ভুঁইফোড় দল? যে আপনাদের কথা আমাদের শুনতে হবে। অতীতের নির্বাচনে আপনারা আসেননি দেশ কি চলছে না? গণতান্ত্রিকভাবে দেশ কি এগিয়ে যাচ্ছে না? বিদেশীরা দেশের উন্নয়নের প্রশংসা করছে না?’ বিএনপির প্রতি এমন প্রশ্নও রাখেন এই আওয়ামী লীগ নেতা।

উপমহাদেশের প্রাচীনতম ও বৃহত্তম দল বাংলাদেশ আওয়ামী লীগ দাবি করে মেয়র লিটন বলেন, ‘আওয়ামী লীগের প্রতিটি পরতে পরতে ইতিহাস জড়িয়ে আছে। যে ইতিহাস বাংলাদেশ সৃষ্টির ইতিহাস। ইতিহাসের বাকে বাকে আওয়ামী লীগের কীর্তি স্বমহিমায় উজ্জ্বল হয়ে সূর্যের মতো জ্বলজ্বল করছে। বিএনপির অন্তরে সব সময় পাকিন্তানের প্রতি মায়া-দরদ, ভক্তি, শ্রদ্ধা ভালোবাসা উতলে পড়ে। সেই বিএনপির কাছ থেকে আওয়ামী লীগকে শিখতে হবে কীভাবে রাজনীতি করতে হয়? কীভাবে ভোট করতে হয়?’

২০১৪ সালের প্রসঙ্গ টেনে প্রেসিডিয়াম সদস্য লিটন বলেন, ‘২০১৪ সালের নির্বাচনের পর আপনারা (বিএনপি) মানুষ পুড়িয়েছেন, গাড়ি পুড়িয়েছেন, রেল লাইন-ব্রিজ ভেঙেছেন, গাছ কেটেছেন, এমনকি বায়তুল মোকাররমের সামনে বইয়ের দোকানে পবিত্র কোরআন শরীফেও আগুন দিয়েছেন। শিশুদের হত্যার কারণে, অসংখ্য নিরীহ মানুষকে হত্যার কারণে বিএনপি জ্বলেপুড়ে শেষ হয়ে যাচ্ছে, শেষ হয়ে যাবে। বিএনপি নামে কোন দল বাংলাদেশ থাকবে না।’

বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ইউনুস আলীর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস।

বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওহাবের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, সদস্য বেগম আখতার জাহান, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, নাটোর-১ আসনের (লালপুর-বাগাতিপাড়া) সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ, বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, সংরক্ষিত মহিলা আসন-৪৩ এর সংসদ সদস্য ও নাটোর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রত্না আহম্মেদ, নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান।

সম্মেলনের ২য় অধিবেশনে নতুন কমিটির নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। নতুন কমিটিতে সভাপতি হিসেবে নূরুল ইসলাম ঠান্ডু ও সাধারণ সম্পাদক হিসেবে মজিবুর রহমানের নাম ঘোষণা করা হয়।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top